• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাংলাদেশকে ১০০০ কোটি টাকা দেবে আইসিসি

    অনলাইন ডেস্ক | ২৯ মে ২০১৭ | ১১:১৪ পূর্বাহ্ণ

    বাংলাদেশকে ১০০০ কোটি টাকা দেবে আইসিসি

    সুখবর বাংলাদেশের জন্য। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বৃহস্পতিবার নতুন আর্থিক মডেল পাস করেছে। এই মডেলে আগামী আট বছরে আইসিসি থেকে ১০০০ কোটি টাকার উপরে পাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
    দুবাইয়ে পাঁচ দিনের লম্বা আলোচনা শেষে ভোটাভুটির মাধ্যমে নতুন আর্থিক মডেল পাস হয়। (২০১৬-২০২৩) আট বছরের জন্য এই আর্থিক মডেল তৈরি করা হয়েছে। ১৪টি ভোটের মধ্যে ১৩টি ভোট পেয়ে অনুমোদন পেয়েছে
    এই আর্থিক মডেল। শুধুমাত্র ভারত এই মডেলের বিপক্ষে ছিল।
    যদিও নতুন এই মডেলে আইসিসি থেকে সবচেয়ে বেশি অর্থ পাবে ভারত। আট বছরে ভারত পাবে ২৯৩ ইউএস ডলার। এর আগে তিন মোড়লের পরিকল্পনায় ৫৭০ মিলিয়ন ইউএস ডলার পাওয়ার কথা ছিল ভারতের। কিন্তু তিন মোড়ল বাদ দেয়া ও নতুন মডেলে ভারতের চাহিদার প্রায় অর্ধেকে নেমে এসেছে অর্থের পরিমাণ।
    এদিকে তিন মোড়লের আরেক দল ইংল্যান্ড এখন পাবে ১৪৩ মিলিয়ন ইউএস ডলার। সবচেয়ে কম পাবে জিম্বাবুয়ে ৯৪ মিলিয়ন ইউএস ডলার। বাংলাদেশ পাবে ১৩২ মিলিয়ন ইউএস ডলার, যার বাংলাদেশী মুদ্রায় প্রায় ১০০০ কোটি টাকা। টেস্ট খেলুড়ে বাকি ছয়টি দল- অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজও আট বছরে একই পরিমাণ (১৩২ মিলিয়ন ইউএস ডলার) অর্থ পাবে।
    এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আইসিসির নতুন এই মডেলকে স্বাগত জানিয়েছে। বিসিবির এক কর্মকর্তা বলেছেন, “আমাদের জন্য এটা বিজয়।”


    Facebook Comments Box


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757