• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাংলাদেশের বেশি বেশি ব্র্যান্ডিং দরকার : নেদারল্যান্ডস রাষ্ট্রদূত

    | ০২ এপ্রিল ২০১৯ | ৮:৪৩ অপরাহ্ণ

    বাংলাদেশের বেশি বেশি ব্র্যান্ডিং দরকার : নেদারল্যান্ডস রাষ্ট্রদূত

    বাংলাদেশের অগ্রগতি বিশ্ববাসীকে জানাতে বেশি বেশি ব্র্যান্ডিং দরকার বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ।


    তিনি বলেন, নানা প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশের যেভাবে অগ্রগতি হয়েছে তা বিশ্ববাসীকে জানাতে বেশি বেশি ব্র্যান্ডিং দরকার। বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ, এই দেশ সম্পর্কে বিশ্ববাসী যতবেশি জানবে, তত বেশি বিনিয়োগকারী এদেশে বিনিয়োগ করবে। আর এজন্য বাংলাদেশের বেশি বেশি ব্র্যান্ডিং করতে হবে।


    মঙ্গলবার (২ এপ্রিল) সচিবালয়ে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎকালে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত এসব কথা বলেন।

    এসময় কৃষি সচিব মো. নাসিরুজ্জাম ও সিনিয়র পলিসি অ্যাডভাইজার (খাদ্য ও পুষ্টি নিরাপত্তা) ওসমান হারুনী উপস্থিত ছিলেন।

    বৈঠকে সৌহার্দপূর্ণ পরিবেশে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে কথা হয়। রাষ্ট্রদূত বাংলাদেশ ও নেদারল্যান্ডসের মধ্যে ব্যবসা ও বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি বাংলাদেশের কৃষি পণ্যের প্রক্রিয়াজাতকরণ ও বিপণনসহ সংরক্ষণ সহায়তার কথা জানান।

    কৃষিমন্ত্রী বাংলাদেশের শিক্ষা, অবকঠামো, যোগাযোগ বিদুৎ ও কৃষিসহ সার্বিক অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রদূতকে বলেন। এ ছাড়া বাংলাদেশের বিভিন্ন খাতে নেদারল্যান্ডসের সহায়তার জন্য দেশটির সরকারকে ধন্যবাদ জানান মন্ত্রী।

    এসময় তিনি বাংলাদেশের গৃহীত মেগা প্রকল্প, অর্থনৈতিক অঞ্চলসহ কৃষির নানা দিক নিয়ে কথা বলেন এবং এক্ষেত্রে বিনিয়োগের আহ্বান জানান।

    রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে কাজ করার অনেক সুযোগ রয়েছে। আর্থ-সামাজিক খাতে বাংলাদেশের দৃষ্টান্তমূলক অগ্রগতি হয়েছে। ২০২১ সাল নাগাদ একটি মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার জন্য গুরুত্বপূর্ণ খাতে সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673