• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাংলাদেশে আসছে বিখ্যাত তুর্কি সিরিয়াল ‘জান্নাত’

    আজকের অগ্রবাণী ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০১৮ | ১১:১৯ পূর্বাহ্ণ

    বাংলাদেশে আসছে বিখ্যাত তুর্কি সিরিয়াল ‘জান্নাত’

    গত কয়েক বছর ধরে বাংলায় ডাবিংকৃত ডেইলি সোপ/ টিভি সিরিজ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। সে ধারাবাহিকতায় এবার বাংলাদেশে আসছে আন্তার্জাতিক পুরস্কারপ্রাপ্ত তুর্কি দীর্ঘ সিরিয়াল ‘জান্নাত’।


    ধারাবাহিকটির গল্পটি যেমন একটি নিখাদ পারিবারিক গল্প, তেমনি এটি বর্তমান সময়েরও গল্প। উপরন্তু গল্পের মধ্যে এমন কোনো অনাকাঙ্ক্ষিত পারিবারিক বা সামাজিক উপাদান নেই, যা দর্শকদের মনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।


    ‘জান্নাত’-এর কাহিনি আবর্তিত হয়েছে এক এতিম মেয়ের জীবন সংগ্রামকে কেন্দ্র করে। দারিদ্র্যের মধ্যে বড় হওয়া মেয়েটি যখন আর্কিটেক্ট হয়ে তার স্বপ্নের ফার্মে চাকরি পায়, তখন ভাবে অবশেষে তার জীবনের দুঃখ-দুর্দশা দূর হতে শুরু করেছে। সাফল্য ধরা দিতে শুরু করেছে। অথচ সেই চাকরি পাওয়ার ঘটনা থেকেই তার জীবনে নতুন করে জটিলতার সৃষ্টি হতে থাকে। তাকে ফেলে যাওয়া মা আবারও তার জীবনে ফিরে আসে। তবে মাতৃসুলভ ভালোবাসা নিয়ে নয়, বরং তার প্রতি তীব্র বিদ্বেষ নিয়েই তার জীবনে আবির্ভূত হয়।

    অন্যদিকে তার জীবনে যে প্রেম আসে, সেখানেও তার প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ায় তার মায়েরই মেয়ে। এমনই গল্পে শিগগির একটি বেসরকারি টেলিভিশনে বাংলায় সম্প্রচার শুরু হবে বাংলায় ডাবিংকৃত তুর্কি ডেইলি সোপ ‘জান্নাত’।

    দর্শকরা কেবল যে ‘জান্নাত’ উপভোগ করতে পারবেন, তা-ই নয়। ডেইলি সোপটির দর্শকদের জন্য থাকছে আরো কিছু আকর্ষণ। শিগগির সে সব আকর্ষণেরও ঘোষণা আসছে। ডেইলি সোপ ‘জান্নাত’ বাংলাদেশে নিয়ে এসেছে ডিজিটাল প্ল্যাটফর্মের পথিকৃৎ প্রতিষ্ঠান ‘বঙ্গ’। ডাবিং করেছে ‘প্ল্যাটফর্ম’। পুরো ডাবিং প্রক্রিয়ার তত্ত্বাবধান করছেন ‘সুলতান সুলেমান’ খ্যাত দীপক সুমন। আর পরিবেশনা করছে ‘ভি থ্রি কমিউনিকেশন্স প্রাইভেট লিমিটেড’।

    ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তুর্কি ডেইলি সোপ ‘জান্নাত’-এর নির্মাতা প্রতিষ্ঠান ‘সুরেজ ফিল্ম’। পরিচালনা করেছেন সাদুল্লাহ জেলেন। প্রচারিত হয়েছে তুরস্কের অন্যতম শীর্ষস্থানীয় চ্যানেল ‘এটিভি’-তে। তুর্কি ডেইলি সোপটি মূলত নির্মাণ করা হয় তুমুল জনপ্রিয় কোরিয়ান ডেইলি সোপ ‘টিয়ার্স অব হ্যাভেন’-এর কাহিনি অবলম্বনে। কোরিয়ান ডেইলি সোপটি পরিচালনা করেন য়ু জি-ওয়োন। কাহিনি রচনা করেন কিম ইয়োন-শিন। বাংলায় ডাবিং করা বিদেশি সিরিজ সম্প্রচার বাংলাদেশে নতুন ঘটনা নয়।

    বিটিভির স্বর্ণযুগে এমন বেশ কিছু ডেইলি সোপ/ সিট-কম/ সিরিজ প্রচারিত হয়েছিল, যেগুলো এখনো বাংলাদেশের মানুষের মনে দাগ কেটে রয়েছে। বিশেষ করে ‘ডালাস’, ‘ম্যাকগাইভার’, ‘সিক্স মিলিয়ন ডলার ম্যান’, ‘বায়োনিক ওম্যান’, ‘টারজান’, ‘এক্স ফাইলস’, ‘সিন্দাবাদ’, ‘হারকিউলিস’, ‘আলিফ লায়লা’, ‘রবিন হুড’-এর কথা এখনো মানুষের মুখে মুখে ফেরে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669