• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাংলাদেশে যাত্রা শুরু করলো পেপ্যাল

    অনলাইন ডেস্ক | ১৯ অক্টোবর ২০১৭ | ১:৫৫ অপরাহ্ণ

    বাংলাদেশে যাত্রা শুরু করলো পেপ্যাল

    দুর্নীতি ও হুন্ডির মতো অবৈধ পন্থায় অর্থ লেনদেন বন্ধ করতেই পেপ্যালের জুম সার্ভিসের মাধ্যমে অনলাইন পেমেন্ট সিস্টেমের যাত্রা শুরুর ঘোষণা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।


    বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এ সেবার উদ্বোধন ঘোষণা করেন তিনি।


    এ সময় জয় বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতাগ্রহণের পর থেকে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ফ্রিল্যান্সারসহ অনলাইনে কাজ করা তরুণদের অর্থ যাতে সঠিক ও দ্রুত পন্থায় তাদের হাতে আসে, সে জন্যই অনলাইন পেমেন্ট সিস্টেম চালু করা হল।

    সজীব ওয়াজেদ জয় বলেন, পেপ্যালের ‘জুম সেবা’ এর মাধ্যমে দেশের বাইরের পেপ্যাল অ্যাকাউন্টধারীরা সহজেই তার অ্যাকাউন্ট থেকে সরাসরি বাংলাদেশি জুম গ্রাহকের অ্যাকাউন্টে অর্থ পাঠাতে পারবেন (ইনবাউন্ড)। এ টাকা সর্বোচ্চ দুই ঘণ্টার মধ্যে বাংলাদেশ ব্যাংকে চলে আসবে। ১ হাজার ডলারের নিচে আসলে ৫ ডলার এবং এর বেশি আনলে কোনো চার্জ দিতে হবে না।

    তিনি আরও বলেন, তথ্যপ্রযুক্তির উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ আওয়ামী লীগ সরকার ইন্টারনেট ডাটার মূল্য ৯৯ শতাংশ কমিয়েছে। এ ধারা অব্যাহত থাকবে। ভবিষ্যতে ইন্টারনেট ডাটার মূল্য আরও সুলভ করা হবে।

    সজীব ওয়াজেদ এ সময় দ্রুতই ইউনিয়ন পর্যায়েও ব্রডব্যান্ড সংযোগ নিয় যাওয়ার ঘোষণা দেন। এ নিয়ে সরকার আন্তরিকতার সঙ্গে কাজ করছে বলেও জানান তিনি।

    তিনি এ সময় দেশে উন্নত ও উচ্চগতি সম্পন্ন ফোরজি সেবা চলতি বছরেই চালুর ঘোষণা দেন।

    প্রসঙ্গত, ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭’ এর দ্বিতীয় দিনে এই অনুষ্ঠানের আয়োজন করে তথ্যপ্রযুক্তি বিভাগের লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669