• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাংলাদেশ নিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের তীব্র প্রতিবাদ

    | ১৪ জানুয়ারি ২০২১ | ৭:২৯ পূর্বাহ্ণ

    বাংলাদেশ নিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের তীব্র প্রতিবাদ

    মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইকেল আর পম্পেওর সাম্প্রতিক এক মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। পম্পেও বাংলাদেশকে এমন এক স্থান হিসেবে উল্লেখ করেছেন, যেখানে আবারও সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদা ভবিষ্যতে হামলা চালানোর আশঙ্কা করেন। একজন প্রবীণ নেতার এমন দায়িত্বহীন মন্তব্য অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং অগ্রহণযোগ্য বলে উল্লেখ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।


    বুধবার (১৩ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ প্রতিবাদ জানায়।


    বিবৃতিতে মন্ত্রণালয় জানায়, এই ধরনের ভিত্তিহীন মন্তব্য ও মিথ্যাচারকে বাংলাদেশ তীব্রভাবে প্রত্যাখ্যান করে। বাংলাদেশে আল-কায়দার উপস্থিতির প্রমাণ নেই।

    বিবৃতিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ সকল প্রকার সন্ত্রাসবাদ এবং সহিংস চরমপন্থার বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি বজায় রেখেছে এবং এই বিপর্যয় মোকাবেলায় সম্ভাব্য সকল পদক্ষেপ ও পদক্ষেপ গ্রহণ করেছে। বাংলাদেশ মনে করে যে মার্কিন সেক্রেটারি অফ স্টেট বাংলাদেশকে আল-কায়েদা অভিযানের সম্ভাব্য অবস্থান হিসেবে যে উল্লেখ করেছেন, তা ভিত্তিহীন এবং এর প্রমাণ নেই।

    এ জাতীয় দাবি প্রমাণসহ জানাতে পারলে বাংলাদেশ সরকার এ ধরনের কার্যক্রমের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। তবে জল্পনা-কল্পনার বাইরে এ জাতীয় বিবৃতি দেওয়া হলে বাংলাদেশ এটিকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে বিবেচনা করে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673