• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাংলাদেশ-ভারত বিমান চলাচল শুরু বুধবার

    | ২৭ অক্টোবর ২০২০ | ১১:১৯ পূর্বাহ্ণ

    বাংলাদেশ-ভারত বিমান চলাচল শুরু বুধবার

    করোনা মহামারিতে সাত মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর বুধবার (২৮ অক্টোবর) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিমান চলাচল। এয়ার বাবল চুক্তির অধীনে তিন মাস এ ফ্লাইট চলবে। পরবর্তী সময়ে পরিস্থিতি স্বাভাবিক হলে নিয়মিত ফ্লাইট চলাচল শুরু হবে।


    এয়ার বাবল চুক্তি অনুযায়ী, বাংলাদেশ ও ভারতের মধ্যে সপ্তাহে ৫৬টি ফ্লাইট চলবে। এর মধ্যে বাংলাদেশ থেকে ৩টি এয়ারলাইন্স ভারতে সপ্তাহে ২৮টি ফ্লাইট পরিচালনা করবে। আর ভারত থেকে ৫টি এয়ারলাইন্স সপ্তাহে ২৮টি ফ্লাইট বাংলাদেশে পরিচালনা করবে। সপ্তাহে ৫ হাজার বাংলাদেশি ভারত যাওয়ার সুযোগ পাবে। একইভাবে সমান সংখ্যক যাত্রী ভারত থেকে বাংলাদেশে আসার সুযোগ পাবে।


    বাংলাদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার ভারত যাবে। ভারত থেকে এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইসজেট, ভিস্তারা ও গোএয়ার যাত্রী নিয়ে বাংলাদেশে আসবে।

    করোনা মহামারি দেখা দিলে গত ১২ মার্চ থেকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেয় ভারত। সম্প্রতি পর্যটন ছাড়া ৯টি ক্যাটাগরিতে বাংলাদেশিদের অনলাইন ভিসা দেওয়ার ঘোষণা দেয় দেশটি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673