বুধবার, অক্টোবর ২০, ২০২১

বাংলাদেশ যেভাবে যেতে পারবে বিশ্বকাপের মূলপর্বে

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ২০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

বাংলাদেশ যেভাবে যেতে পারবে বিশ্বকাপের মূলপর্বে

স্কটল্যান্ডের কাছে এক হারেই যেন বদলে গিয়েছিল বাংলাদেশ দলের চেহারা। ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডবধের আত্মবিশ্বাসও যেন তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল। বিশ্বকাপ মিশনের প্রথম ম্যাচে হারায় বাংলাদেশের সুপার টুয়েলভে অংশগ্রহণই পড়ে গিয়েছিল শঙ্কায়। যদিও ওমানকে হারিয়ে লাল-সবুজ বাহিনী আবারও ফিরেছে মূল পর্বে জায়গা করে নেওয়ার দৌড়ে।

হারলেই বিশ্বকাপ স্বপ্ন শেষ, এমন সমীকরণ নিয়ে মঙ্গলবার (২০ অক্টোবর) মাহমুদউল্লাহ বাহিনী স্বাগতিক ওমানের বিপক্ষে খেলতে নামে। তবে প্রত্যাবর্তনের গল্পে এদিন বিশ্বকাপ স্বপ্ন টিকিয়ে রাখল টিম টাইগার্স।


এদিকে ২৬ রানের জয়ে ‘বি’ গ্রুপের লড়াইটাও জমে গেল। এই গ্রুপ থেকে কোন দুটি দল সুপার টুয়েলভে যাবে, তা দেখার জন্য সমর্থকদের অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ পর্যন্ত।

পয়েন্ট টেবিলে ‘বি’ গ্রুপের শীর্ষ দল এখন স্কটল্যান্ড। টানা দুই ম্যাচ জেতায় ৪ পয়েন্ট তাদের। বাংলাদেশ আর ওমানের পয়েন্ট সমান ২ করে হলেও রান গড়ে এগিয়ে স্বাগতিকরাই। গ্রুপের সেরা হলেও স্কটল্যান্ডের দ্বিতীয় রাউন্ডে যাওয়া নিশ্চিত হয়নি।


বৃহস্পতিবার (২১ অক্টোবর) বাংলাদেশ-পাপুয়া নিউগিনি আর স্কটল্যান্ড-ওমানের ম্যাচ শেষে থামবে পয়েন্ট টেবিলের কাউন্টডাউন। বাংলাদেশ পিএনজিকে আর ওমান স্কটল্যান্ডকে হারালে তিন দলের পয়েন্ট সমান হলে রান গড়ে এগিয়ে থাকা দুই দল যাবে দুবাই।

অন্যদিকে পিএনজির বিপক্ষে বাংলাদেশ জিতলে আর ওমান স্কটল্যান্ডের কাছে হেরে গেলে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সুপার টুয়েলভে যাবে বাংলাদেশ। আইসিসির আপডেট তথ্য অনুযায়ী, দ্বিতীয় স্থানে থেকে মাহমুদউল্লাহরা বাছাইপর্ব শেষ করলে খেলতে হবে গ্রুপ-ওয়ান বা অস্ট্রেলিয়ার গ্রুপে।

তবে আপাতত সেসব চিন্তা বাদ দিয়ে পরের কোয়ালিফাই করা নিয়েই ভাবতে চান ওমান জয়ের নায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি বলেন, আমাদের প্রথম লক্ষ্য পরবর্তী স্টেজে কোয়ালিফাই করার। এরপর সেমিফাইনাল খেলা। আমরা যখন দেশ থেকে আসি, তখন তো আমাদের একটা বড় স্বপ্ন নিয়ে আসতে হবে। যদি বলেই আসি সব ম্যাচ হারব, আমরা হারতে যাচ্ছি, আপনারা কি সেটা খুশি মনে নেবেন?

ওমানের বিপক্ষে জয়ে দারুণ খুশি টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, এই ম্যাচ জয়ে আমরা খুব খুশি। তবে ম্যাচটা সহজ ছিল না তাও অকপটে জানালেন অধিনায়ক।

মাহমুদউল্লাহ বলেন, আশা করি এই জয়ে আমাদের সমর্থকরাও খুশি। এছাড়া দর্শকদের ধন্যবাদ জানিয়ে বলেন, দর্শকদেরও ধন্যবাদ তারা খেলা দেখতে এসেছেন।

Posted ৯:১৮ পূর্বাহ্ণ | বুধবার, ২০ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১