বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার নেতৃত্ব কে দেবেন, জানালেন ফিঞ্চ

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ৩১ জুলাই ২০২১ | প্রিন্ট  

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার নেতৃত্ব কে দেবেন, জানালেন ফিঞ্চ

উইন্ডিজ সফরে পাওয়া হাঁটুর চোটের কারণে বাংলাদেশ সফরে আসতে পারেননি অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নিয়মিত অধিনায়ককে ছাড়াই বৃহস্পতিবার বাংলাদেশে এসেছে অজিরা। এখনো আসন্ন সিরিজে দলের অধিনায়কের নাম ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এমতাবস্থায় নেতৃত্ব দেওয়ার দৌড়ে ম্যাথু ওয়েডকেই এগিয়ে রেখেছেন ফিঞ্চ।

অস্ট্রেলিয়ার কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, বাংলাদেশ সফরে অজিদের নেতৃত্ব দেয়ার দৌড়ে আছেন ৪জন। তারা হলেন ম্যাথু ওয়েড, মিচেল মার্শ, ময়জেস হেনরিক্স এবং অ্যালেক্স ক্যারি। তবে ফিঞ্চ মনে করেন, বাংলাদেশের মাটিতে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ক্যাঙ্গারুদের নেতৃত্ব দেবেন ওয়েড। এই তথ্য জানিয়েছে ক্রিকেট ডট কম ডট এইউ।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে কেনসিংটন ওভালের উইকেট কথা বলেছে বোলারদের পক্ষে। বাংলাদেশের মাটিতেও এটা অব্যাহত থাকবে বলে মনে করছেন ফিঞ্চ। আর এই দুই সিরিজের অভিজ্ঞতা বিশ্বকাপে অস্ট্রেলিয়ার উপকারে আসবে বলে মনে করছেন তিনি।

ফিঞ্চ বলেন, কেনসিংটন ওভালে উইকেট থেকে বোলাররা সহায়তা পেয়েছে। বাংলাদেশেও এমনটা হবে মনে হচ্ছে। তবে এটা বিশ্বকাপের প্রস্তুতির জন্য ভালো দিক। আপনি যতক্ষণ উইকেটগুলোতে না খেলছেন ধারণা পাবেন না। আপনি নিয়মিত খেললে রান বের করার পথ খুঁজে পাবেন।


তিনি আরো বলেন, আমি ভাগ্যবান যে এমন উইকেটে খেলার অভিজ্ঞতা আছে। ভারতে খেলেছি, এছাড়া উপমহাদেশেও খেলেছি। রান কিভাবে করতে হয় সে সম্পর্কে ধারণা আছে।

অজি ব্যাটসম্যান যোগ করেন, এখানে আপনি অস্ট্রেলিয়ার উইকেটে যেমন খেলেন সেভাবে খেললে সফল হবেন না। আমি মনে করি গত কয়েক ম্যাচে আমরা সেটা বুঝতে পেরেছি এবং এটা একটা ইতিবাচক দিক।

বৃহস্পতিবার বাংলাদেশে এসে বর্তমানে তিন দিনের কোয়ারেন্টাইনে আছে অস্ট্রেলিয়া। ৩ আগস্ট শুরু হবে ৫ ম্যাচের টি-২০ সিরিজ। দ্বিতীয় ম্যাচ হবে ৪ আগস্ট।

একদিনের বিরতি দিয়ে ৬, ৭ ও ৯ আগস্ট মাঠে গড়াবে বাকি তিন ম্যাচ। সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

Facebook Comments Box

Posted ১:৫৬ অপরাহ্ণ | শনিবার, ৩১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০