মঙ্গলবার, জুন ২৯, ২০২১

বাংলার টাইগার কিনতে লাগবে সাড়ে ৪ লাখ টাকা

  |   মঙ্গলবার, ২৯ জুন ২০২১ | প্রিন্ট  

বাংলার টাইগার কিনতে লাগবে সাড়ে ৪ লাখ টাকা

নাম তার বাংলার টাইগার। স্বভাব শান্ত হলেও দেহটা বাঘের মতোই! ওজন প্রায় ৯শ’ থেকে হাজার কেজি। খামারির দেয়া এ নামের ষাঁড়টির দাম ওঠেছে ৪ লাখ টাকা। তবে সাড়ে চার লাখ টাকায় ষাঁড়টি বিক্রি করতে চান তার মালিক। কুড়িগ্রামের রাজারহাটের সুলতানবাহাদুর এলাকার রাজিকুল ইসলাম-ই এ ষাঁড়ের মালিক।
ফ্রিজিয়াম জাতের এ ‘টাইগার’ এর বয়স প্রায় চার বছর। এতো বড় ষাঁড়কে একনজর দেখতে তার খামারে আসছেন অনেকেই। প্রতিদিন রাজিকুলের বাড়িতে এসেই দাম হাঁকাচ্ছেন ক্রেতারা।
খামার মালিক রাজিকুল ইসলাম বলেন, কোনো প্রকার ক্ষতিকর ট্যাবলেট ও ইনজেকশন ছাড়াই সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে প্রাকৃতিক খাদ্যে ষাঁড়টিকে এ পর্যায়ে আনা হয়েছে। ষাঁড়টিকে খড়, জার্মানির তাজা ঘাস, খৈল ভূষি, চালের কুড়া, ভুট্টা,ভাতসহ পুষ্টিকর খাবার নিয়মিত খাওয়ানো হয়। এছাড়াও নিয়মিত গোসল করানো, পরিষ্কার ঘরে রাখা, তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখা ও রুটিন অনুযায়ী ভ্যাকসিন দেয়াসহ চিকিৎসকের পরামর্শ নেয়া হচ্ছে। খাবারসহ প্রতিদিন এ ষাঁড়টির পেছনে ৪০০ টাকার ওপর খরচ হয়।
রাজারহাট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড: মো: জোবায়দুল কবীর বলেন, ষাঁড়টির বিষয়ে বিভিন্ন নির্দেশনা ও পরামর্শ দেয়া হয়েছে বাংলার টাইগারের মালিক রাজিকুল ইসলামকে।


Posted ১০:২৭ পিএম | মঙ্গলবার, ২৯ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement