• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাইডেনের দিকে তাকিয়ে বিশ্ব, কী থাকছে ভাষণে?

    | ২০ জানুয়ারি ২০২১ | ৭:৪৬ পূর্বাহ্ণ

    বাইডেনের দিকে তাকিয়ে বিশ্ব, কী থাকছে ভাষণে?

    যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে বুধবার শপথগ্রহণ করতে যাচ্ছেন ডেমোক্র্যাট নেতা জো বাইডেন। শপথ নেওয়ার পর প্রথমবারের মতো প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিক ভাষণ দেবেন তিনি।


    মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্টদের অভিষেক বক্তৃতার দিকে তাকিয়ে থাকে গোটা বিশ্ব। কারণ, এর মধ্য দিয়েই যুক্তরাষ্ট্রের ভাবি পররাষ্ট্রনীতি, অর্থনৈতিক পরিকল্পনা থেকে শুরু করে গুরুত্বপূর্ণ বিষয়াদি সম্পর্কে ধারণা পাওয়া যায়। দীর্ঘ দিনের অভিজ্ঞতা থেকে বাইডেন এই বিষয়টি সম্পর্কে খুব ভালোভাবেই ওয়াকিবহাল।

    ajkerograbani.com

    খুব গুরুত্ব সহকারে চলছে এ ভাষণ প্রস্তুতের কাজ। বাইডেনের দীর্ঘদিনের উপদেষ্টা মাইক ডোনিলন এ বক্তব্য লেখার প্রক্রিয়া তদারকি করছেন। ইতিহাসবিদ ও প্রেসিডেন্টদের আত্মজীবনী লেখক জন মিচামও অভিষেক ভাষণ তৈরিতে সহযোগিতা করছেন।

    ফ্রাংকলিন রুজভেল্টের শাসনামলের পর থেকে বাইডেনের প্রেসিডেন্সিকে সবচেয়ে বেশি চ্যালেঞ্জিং মনে করা হচ্ছে। তার কারণ, বিভক্ত হয়ে পড়া এক জাতিকে আবারও ঐক্যবদ্ধ করার প্রচেষ্টা চালাতে হবে তাকে। নভেম্বরে প্রেসিডেন্ট হিসেবে জয় নিশ্চিত হওয়ার পর ডেলাওয়ারের উইলমিংটনে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন বাইডেন। এর ৭২ দিন পর অনুষ্ঠিত হতে যাচ্ছে শপথ অনুষ্ঠান। মাঝখানের এ সময়টুকুতে অনবরত নির্বাচন নিয়ে ভুয়া অভিযোগ তুলে যাচ্ছেন ট্রাম্প। আর তাতে বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করার চ্যালেঞ্জটা ক্রমে জটিল থেকে জটিলতর হচ্ছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755