• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ পদ পেলেন বাংলাদেশি জায়ান

    | ১৪ জানুয়ারি ২০২১ | ১১:০০ অপরাহ্ণ

    বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ পদ পেলেন বাংলাদেশি জায়ান

    যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের টিমে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত জায়ান সিদ্দিক।


    জো বাইডেনের ট্রানজিশন টিম বুধবার ঊর্ধ্বতন পদগুলো সামলানোর জন্য বেশ কয়েকজনের নাম ঘোষণা করে। এর মধ্যে হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের জ্যেষ্ঠ পরামর্শক হিসেবে জায়ান সিদ্দিকের নাম ঘোষণা করা হয়। আসন্ন জো বাইডেন প্রশাসনে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত হিসেবে ঊর্ধ্বতন কোনো পদে আসছেন জায়ান সিদ্দিক।


    বাইডেন-কমলার ট্রানজিশন টিমের বিবৃতি বলা হয়েছে, ‘বাংলাদেশ থেকে এসে নিউইয়র্কে বেড়ে ওঠা সিদ্দিক প্রিন্সটন ইউনিভার্সিটি ও ইয়েল ল স্কুল থেকে গ্র্যাজুয়েশন করেছেন।’

    জায়ান কাজ করবেন বাইডেনের ডোমেস্টিক ও ইকোনমিক টিমে।

    বাইডেন-কমলার সঙ্গে জায়ান এর আগেও কাজ করেছেন। ভাইস প্রেসিডেন্ট হতে যাওয়া কমলার ডিবেটের প্রস্তুতি দলের সদস্য ছিলেন তিনি।

    তারও আগে তিনি বেটো ও’রউর্কের প্রেসিডেনসিয়াল ক্যাম্পেইনের সিনেট ক্যাম্পেইন টিমের সিনিয়র পলিসি অ্যাডভাইজার হিসেবে কাজ করেন।

    যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের ল ক্লার্ক হিসেবেও কাজ করার অভিজ্ঞতা আছে তার।

    এছাড়া মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের আপিল আদালতের বিচারক ডেভিড ট্যাটেল ও ডিসট্রিক্ট কোর্ট ফর দ্য সেন্ট্রাল ডিস্ট্রিক্ট অব ক্যালিফোর্নিয়ার বিচারক ডিন প্রেগেরসনের অধীনে ল’ ক্লার্ক হিসেবে কাজ করেছেন জায়ান সিদ্দিক।

    এর পাশাপাশি ওরিক হেরিংটন অ্যান্ড সাটক্লিফ এলএলপির একজন অ্যাসোসিয়েট হিসেবে আইন পেশার চর্চাও চালিয়ে গেছেন তিনি।

    জো বাইডেন ক্ষমতায় আসার আগেই ঘোষণা দেন প্রশাসনে বৈচিত্র্য আনতে বৈষম্য কমাবেন। নির্বাচনে জিতে সেই কথা রাখছেন তিনি। যোগ্যতার ভিত্তিতে কৃষ্ণাঙ্গদের যেমন নিয়োগ দিচ্ছেন, তেমনি বিভিন্ন জাতিসত্তার মানুষদেরও কাছে রাখছেন।

    এর আগে তিনি কাশ্মীরের মেয়ে আয়েশা শাহকে ডিজিটাল স্ট্র্যাটেজি টিমের সিনিয়র পদে নিয়োগ দেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673