সোমবার, এপ্রিল ১৯, ২০২১

বান্দরবানে রমজানে মাসব্যাপী বিশুদ্ধ পানি সরবরাহ

  |   সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

বান্দরবানে রমজানে মাসব্যাপী বিশুদ্ধ পানি সরবরাহ

বান্দরবানে পানির সংকট দীর্ঘদিনের। এর মাঝে শুষ্ক মৌসুম ও রমজান মাসে স্বাভাবিকভাবে পানির ব্যবহার বেড়ে যায়। এই অবস্থায় পবিত্র মাহে রমজান মাসে রোজাদারদের বিনামূলে খাওয়ার পানি সরবরাহের উদ্যোগ নিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।
বান্দরবান ইউনিট অফিসের উদ্যোগে প্রতিদিন ১০ হাজার লিটারের পানির গাড়ি নিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে পৌঁছে দেয়া হচ্ছে বিশুদ্ধ পানি। সরজমিন দেখা যায়, পৌর শহরের বিভিন্ন বয়সী নারী পুরুষ কলস, বালতি ও বোতলে করে পানি সরবরাহ করছে।
সাঙ্গু তীরবর্তী এলাকার কয়েকজন বাসিন্দা জানান, তারা নদীর পানি ব্যবহার করলেও সুপেয় পানির জন্য প্রতিনিয়ত তাদের যুদ্ধ করতে হয়। এই অবস্থায় রমজান মাসে পানির এই বিশেষ ব্যবস্থার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তারা। অন্যদিকে স্থানীয় ব্যবসায়ী আবদুল আলিম, জব্বার সাওদাগর জানান- ‘শুধু রোজার একমাস নয়, বান্দরবানের মানুষের জন্য বিশুদ্ধ পানির স্থায়ী ব্যবস্থা করা প্রয়োজন’।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত জানান, রমজানে যাতে মানুষ কোনো ভাবে বিশুদ্ধ পানির সংকটে না ভোগে, সে কথা বিবেচনা করে পার্বত্যমন্ত্রীর নির্দেশে প্রতি বছরের ন্যায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পানি সরবরাহের উদ্যোগ নিয়েছে। পুরো রমজান মাসজুড়ে এই সেবা অব্যাহত থাকবে।


Posted ৮:২৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar