• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাবুগঞ্জে ঝুঁকিপূর্ণ ব্রিজের কারণে ভোগান্তিতে মানুষ!

    | ১৪ জানুয়ারি ২০২১ | ৪:১৭ অপরাহ্ণ

    বাবুগঞ্জে ঝুঁকিপূর্ণ ব্রিজের কারণে ভোগান্তিতে মানুষ!

    বরিশালের বাবুগঞ্জে একটি আয়রণ ব্রিজের বেহাল দশার কারণে বছরের পর বছর ভোগান্তিতে পরেছে এটি ব্যবহারকারী প্রায় ৫ হাজার মানুষ। কিন্তু এটি সংস্থারের ব্যাপারে কোন উদ্যোগ নেই স্থানীয় জনপ্রতিনিধি কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। এ নিয়ে এটি ব্যবহারী স্থানীয়নের মাঝে ক্ষোভ বিরাজ করছে।


    সরে জমিনে দেখাগেছে, বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের লোহালিয়া-রাজগুরু গ্রামের সংযোগ স্থলে (নলী বাড়ির সামনে) আমতলী খালের উপর প্রায় দুই যুগ পূর্বে নির্মিত আয়রন ব্রিজটির ভগ্নদশার কারণে এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। এটি দিয়ে জীবনের চরম ঝুঁকি নিয়ে নিয়মিত পারাপার হচ্ছে ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী,হাটবাজারের আসা লোকজনসহ এ ইউনিয়নের ৫ হাজারেও অধিক মানুষ। ব্রিজটি দ্রুত সংস্কার করা না হলে ঘটে যেতে পাড়ে বড় ধরনের দুর্ঘটনা। ফলে জরুরী ভিত্তিতে ব্রিজটি সংস্কারের দাবী জানিয়েছে এলাকাবাসী। স্থানীয়রা জানান,লোহালিয়া-রাজগুরু সংযোগ স্থালে আমতলী খালে প্রায় ২ যুগ পূর্বে অন্তত ৫ হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থার জন্য আয়রন ব্রিজটি নির্মাণ করা হয়। কিন্তু বিগত ৬/৭ বছর থেকে ব্রিজটি নড়বড়ে হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এ নিয়ে একাধিকবার বিভিন্ন সংবাদ ম্যাধমে সংবাদ প্রচারিত ২ বছর আগে কিছুটা সংস্কার করা হলেও তাও বছরের মাথায় ভেঙ্গে যায়।


    সরেজমিনে দেখা গেছে, সিমেন্টের ঢালাই দেয়া স্লিপারগুলোর বেশির ভাগই ভেঙে পড়েছে। ক্রোস অ্যাঙ্গেলগুলো মরিচা ধরে ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। স্থানীয়রা স্লিপারের উপরে বাঁশ ও কাঠ বেঁধে দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। তাই স্থানীয়দের দূর্ভোগ লাঘবে দ্রুত এটি সংস্কার করার জোর দাবী করছেন স্থানীয়রা। বাবুগঞ্জ উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মোঃ মনোয়ারুল ইসলাম বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার আয়রন ব্রিজের প্রকল্পের মধ্যে ওই ব্রিজটি অন্তর্ভুক্ত করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি,দ্রুত সময়ের মধ্যে এটি সংস্কার করে মানুষ চলাচল উপযোগী করা হবে এবং অচিরেই ঢালাই ব্রিজ নির্মাণ করা হবে যেটি প্রক্রিয়াধীন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673