• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাম ঘরানার ও শিবির শিক্ষার্থীরাই ‘কোটা আন্দোলনের’ নামে সরকার উৎখাতের চেষ্টা করছে!

    রাবি প্রতিনিধি | ০৬ জুলাই ২০১৮ | ৩:৫৮ অপরাহ্ণ

    বাম ঘরানার ও শিবির শিক্ষার্থীরাই ‘কোটা আন্দোলনের’ নামে সরকার উৎখাতের চেষ্টা করছে!

    ‘কোটা আন্দোলন, কোটা বিরোধী আন্দোলন, কোটা সংস্কার আন্দোলন যে ভাবেই বলুন না কেন? আসলে এটা কোটার কোন বিষয় নয়। একটি মহল কোটা বিরোধী আন্দোলনের নামে এর অন্তরালে হাজার হাজার কোটি কোটি টাকা ব্যয় করে আমাদের শিক্ষার্থীদেরকে প্ররোচিত (প্রভোক) করছে এবং বলা হচ্ছে কোটা বিরোধী শিক্ষার্থী। আসলে বাম ঘরানার শিবির শিক্ষার্থীরাই কোটা আন্দোলনের নামে সরকার বিরোধী আন্দোলন করছে। সরকারকে উৎখাতের চেষ্টা চলছে। এই আন্দোলন দেশের মধ্যে সীমাবদ্ধ নয়, দেশের বাইরে থেকেও কলকাঠি নাড়া হচ্ছে।’


    শুক্রবার (০৬ জুলাই) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।


    উপাচার্য আরও বলেন- বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের শাসনকার্যে সরকারপ্রধান শেখ হাসিনা দৃঢ়ভাবে সাহসের সঙ্গে দেশ পরিচালনা করছে। সে দেশে কোন অশুভ শক্তি থাকতে পারে না। মাঝে মাঝে ইস্যুবিহীনভাবে ইস্যু নিয়ে পায়তারা করা হচ্ছে। সরকারপ্রধান যখন আন্তরিকভাবে বলেন কোটা বাতিল করে দিয়েছি তারপরও কোন আন্দোলন থাকার কথা নয়।

    জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারের সঞ্চালনায় অন্যদের বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। এর আগে সকাল ৯টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং ফেস্টুন ও কবুতর উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন উপাচার্য। পরে সেখান থেকে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে সিনেট ভবন চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

    এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাকজমকপূর্ণভাবে সেজেছে রাবি। গতকাল সন্ধ্যায় ক্যাম্পাস ঘুরে দেখা যায় আলোকসজ্জায় সজ্জিত প্রধান ফটক থেকে প্রশাসন ভবন পর্যন্ত। প্রতিষ্ঠাবার্ষিকীর ছোঁয়া লেগেছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। ফেসবুকের প্রোফাইল ছবিতে বিশ্ববিদ্যালয়ের লোগো জুড়ে দিচ্ছেন অনেকে। প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে বর্তমান প্রক্তন শিক্ষার্থীরা নিজ নিজ ওয়ালে স্ট্যাটাস দিচ্ছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673