• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বার্সার নতুন সভাপতি হোয়ান লাপোর্তে

    | ০৮ মার্চ ২০২১ | ৮:৩৫ পূর্বাহ্ণ

    বার্সার নতুন সভাপতি হোয়ান লাপোর্তে

    বার্সেলোনার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন হোয়ান লাপোর্তে। ৫৪ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন তিনি। নির্বাচনে জিতেই ক্লাবের আর্থিক অবস্থার উন্নতির চ্যালেঞ্জ নিয়েছেন বার্সা সভাপতি। সে সঙ্গে লিওনেল মেসিকে বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও যেতে দিবেন না বলেও জানিয়েছেন ৫৮ বছর বয়সী এই আইনজীবী।


    নতুন সূর্যোদয়ের অপেক্ষায় বার্সেলোনার নির্বাচনের ফলাফল ঘোষণার পর উল্লাসে মেতে ওঠেন পরিচালক ও কর্মকর্তারা। নতুন কাণ্ডারি হোয়ান লাপোর্তে। যার কাঁধে বার্সেলোনাকে সাফল্যের ধারায় ফেরোনার গুরুদায়িত্ব।

    ajkerograbani.com

    করোনার কারণে মারাত্মক আর্থিক ক্ষতির মুখে পড়েছে বার্সেলোনা। সে সঙ্গে বার্সাগেট কেলেঙ্কারিসহ নানা সমস্যায় জর্জরিত কাতালানরা। কঠিন এই সময়ে কাতালানদের সাফল্যের ধারায় ফেরানোর চ্যালেঞ্জ নিলেন লাপোর্তে। থাকবেন আগামী সাড়ে ৫ বছর।

    নির্বাচনের আগে নানা সমীক্ষায় ভিক্টর ফন্ত ও টনি ফ্রেইজার চেয়ে এগিয়ে ছিলেন লাপোর্তে। শেষ পর্যন্ত রেকর্ড সংখ্যক ভোটারের ভোটেও তা বাস্তবায়ন হল।

    বার্সার ইতিহাসের সবচেয়ে স্মরণীয় এই নির্বাচনে মোট ভোট পড়েছে ৫১ হাজার ৯৮৩টি। লাপোর্তে পেয়েছেন ৫৪ শতাংশ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ভিক্টর ফন্ত পেয়েছেন ২৯ দশমিক ৯৯ শতাংশ ভোট। টনি ফ্রেইজা পেয়েছেন ৮ দশমিক ৫৮ শতাংশ ভোট।

    চমৎকার এই ক্ষণে বার্সেলোনার আর্থিক ক্ষতি কাটিয়ে সাফল্যের ধারায় ফেরাতে চান লাপোর্তে। তিনি বলেন, আমি জানি বার্সেলোনা আর্থিক ক্ষতির মধ্যে দিয়ে যাচ্ছে। তবে, আমি কথা দিচ্ছি এ সমস্যা বেশিদিন থাকবেনা। আমরা সবাই মিলে কাজ করে সব সমস্যার সমাধান করবো। বার্সেলোনা আবারো তার সুদিন ফিরে পাবে।

    এ মৌসুম শেষেই ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে লিওনেল মেসির। নির্বাচনের আগেই জানিয়েছিলেন মেসিকে ক্লাবে রাখার আপ্রাণ চেষ্টা চালাবেন তিনি। বিজয়ের পরও নিজের সিদ্ধান্তে অটল আছেন লাপোর্তে। বলেন, আজ কালের মধ্যেই মেসির বাবা ও তার এজেন্ট হোর্হে মেসির সঙ্গে আলোচনা বসবো। সে বিশ্বের সেরা ফুটবলার। বার্সেলোনাকে ভালবাসে সে। মনে প্রাণে সে বার্সেলোনাকে ধারণ করে। আমি আশা করছি সে এখানেই থাকবে।

    দায়িত্ব পালনে ব্যর্থতার দায়ে গেল বছর অক্টোবরে সরে দাঁড়ান হোসে মারিয়া বোর্তোমেউ। এরপর এ বছর জানুয়ারিতে নির্বাচনের কথা থাকলেও , করোনায় পিছিয়ে যায়। এর আগে ২০০৩ সাল থেকে ২০১০ পর্যন্ত বার্সলেোনার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন লাপোর্তে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757