• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বার্সেলোনার জার্সি পরলেই জেল

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ১১ জুন ২০১৭ | ৭:১২ অপরাহ্ণ

    বার্সেলোনার জার্সি পরলেই জেল

    খেলাধুলাতে এমনিতেই অনগ্রসর দেশগুলোর মধ্যে সৌদি আবর একটি। সর্বক্ষেত্রে নিয়মের বেড়াজালে আবদ্ধ দেশটি এবার বার্সেলোনার জার্সি নিষিদ্ধ করল। এখন থেকে দেশটির আর কেউই কাতালান ক্লাবটির জার্সি পড়তে পারবে না। কেবল তা নয়, এই জার্সি পড়লে ১৫ বছরের জেলের বিধান রেখেছে দেশটি। এছাড়া প্রায় দেড় কোটি টাকাও জরিমানা করা হতে পারে। হঠাৎ বার্সেলোনার জার্সি নিষিদ্ধ করল কেন সৌদি আরব? কারনটাও প্রায় সবার জানা, সম্প্রতি কাতারের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করেছে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, মিসরসহ আরব বিশ্বের প্রভাবশালী ছয়টি দেশ। এরই প্রেক্ষিতে কাতার ওয়ারওয়েজ লেখা বার্সেলোনার জার্সি দেশটিতে নিষিদ্ধ করলে সৌদি আরব। কাতার মুসলিম ব্রাদারহুডসহ সন্ত্রাসী দলগুলোকে সমর্থন দিচ্ছে বলে দেশগুলি অভিযোগ করেছে।


    কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্নের জের ধরে দেশটির বিমানসেবা প্রতিষ্ঠান কাতার এয়ারওয়েজের লাইসেন্স প্রত্যাহার করে সৌদি সরকার। কেবল তাই নয, এরই মধ্যে কাতারের সঙ্গে স্থলসীমান্ত ও আকাশপথের যোগাযোগও বন্ধ করে দিয়েছে সৌদি আরব

    ajkerograbani.com

    কাতারের সঙ্গে সৌদি আববের চরম সংকটের জ্যন্ত উদাহরণ হলো সৌদি আরবের মক্কায় অবস্থিত মুসলিমদের পবিত্র স্থান মসজিদ উল-হারামে (কাবা) কাতারের মুসলিম নাগরিকদের প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। মক্কায় অবস্থানকারী কাতারের তীর্থযাত্রীরা ওই অভিযোগ করেন।

    তবে সম্প্রতি কাতার এয়ারওয়াইজের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে বার্সেলোনার। এখন থেকে জাপানি কোম্পানি ‘রাকুটিন’ লেখা সম্বলিত জার্সি শোভা পাবে মেসিদের গায়ে। এখন দেখা যাক, বার্সেলোনার জার্সির ওপর সৌদি নিষেধাজ্ঞা কতদিন থাকে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757