• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বার্সেলোনায় ভ্যান হামলার দায় স্বীকার আইএসের

    অনলাইন ডেস্ক | ১৮ আগস্ট ২০১৭ | ১১:০৮ পূর্বাহ্ণ

    বার্সেলোনায় ভ্যান হামলার দায় স্বীকার আইএসের

    পর্যটন নগরীখ্যাত স্পেনের বার্সেলোনায় ভিড়ের মধ্যে ভ্যান চালিয়ে সন্ত্রাসী হামলায় ১৩ জন নিহতের ঘটনায় দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।


    মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠনটি কথিত সংবাদমাধ্যম ‘আমাক’ এক বিবৃতিতে আইএস দাবি করেছে, তারা এই হামলা চালিয়েছে। তবে ওই দাবির পক্ষে কোনও তথ্য দেয়নি সংগঠনটি।

    ajkerograbani.com

    এদিকে, হামলার ঘটনায় দ্রিস ওবাকির নামে এক সন্দেহভাজন হামলাকারীর ছবি প্রকাশ করেছে স্থানীয় পুলিশ। তারা বলছে, সন্দেহভাজন মরক্কো বংশোদ্ভূত এই তরুণ হামলায় ব্যবহৃত গাড়িটি ভাড়া নিয়েছিল। তবে তার সম্পর্কে তাৎক্ষণিক বিস্তারিত কিছু জানায়নি পুলিশ।

    পুলিশ মনে করছে- এটা একটা ‘সন্ত্রাসী হামলা’। তবে এই হামলার উদ্দেশ্য এখন পর্যন্ত স্পষ্ট নয়। পুরো এলাকাটি এখন ঘিরে রাখা হয়েছে। কাছাকাছি মেট্রো ও ট্রেন স্টেশনগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে।

    ক্যাটালান প্রদেশের প্রধান কর্মকর্তা জানিয়েছেন, হামলার সাথে সম্পৃক্ত আছে এমন সন্দেহে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

    স্পেনের গণমাধ্যমে বলা হচ্ছে, গোলাগুলির সময় আরেক হামলাকারী নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

    স্থানীয় সংবাদমাধ্যমে বলা হচ্ছে, শহরের উপকন্ঠে সেন্ট জুস ল্যাভার্ন-এ ব্যাপক গোলাগুলি হয়েছে।

    এর আগে খবরে জানা যাচ্ছিল, দুজন সশস্ত্র ব্যক্তি কাছেই একটি রেস্তোরাঁতে ঢুকে পড়ে লোকদের জিম্মি করেছে। কিন্তু এমন খবর অস্বীকার করেছে পুলিশ।

    উল্লেখ্য, স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল ৫টা ৫ মিনিটে রামব্লাস পর্যটক এলাকায় ভিড়ের মধ্যে ভ্যান নিয়ে হামলা চালায় সন্ত্রাসীরা। এতে ১৩ জন নিহত এবং ২০ জন আহত হন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755