• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিএনপিকে ক্ষমতায় বসানোর ঐক্যে বিকল্পধারা নেই: বি চৌধুরী

    ডেস্ক | ১৩ অক্টোবর ২০১৮ | ৯:৪৫ অপরাহ্ণ

    বিএনপিকে ক্ষমতায় বসানোর ঐক্যে বিকল্পধারা নেই: বি চৌধুরী

    জাতীয় ঐক্য যদি হয় বিএনপিকে ক্ষমতায় বসানোর প্রক্রিয়া, তাহলে সেই ঐক্যে বিকল্পধারা নেই বলে জানিয়েছেন দলটির সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী।


    শনিবার সন্ধ্যা ৭টার দিকে বারিধারায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান যুক্তফ্রন্ট চেয়ারম্যান বি চৌধুরী।


    এর আগে প্রেসক্লাবে সন্ধ্যা সাড়ে ৬টায় বিএনপিকে সঙ্গে নিয়ে নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা করেন ড. কামাল হোসেন। এর আধাঘণ্টার মধ্যে সংবাদ সম্মেলন করে নিজের অবস্থান জানান বি চৌধুরী।

    ঐক্য চাইলেও না হওয়ার জন্য ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদেরই দায়ী করেন বি চৌধুরী।

    তিনি বলেন, দুটি শর্ত পূরণ হলেই ঐক্য প্রক্রিয়ায় যুক্ত হবে বিকল্পধারা। শর্ত দুটি প্রসঙ্গে বি চৌধুরী বলেন, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের সঙ্গে কোনো ঐক্য প্রক্রিয়ায় আমরা যুক্ত হব না। আমরা ভারসাম্যের রাজনীতি চাই। কোনো একক দলের আধিপত্য চাই না। এ দুটি বিষয়ে আমরা বিএনপির সঙ্গে একমত হতে পারিনি।

    বিকল্পধারা যুক্ত হওয়ার পরও জাতীয় ঐক্য প্রক্রিয়ার বিভিন্ন কর্মসূচি ও বক্তব্যের বিষয়ে লুকোচুরি করা হচ্ছিল বলেও বি চৌধুরীর সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

    বিকল্প ধারার মহাসচিব মাহি বি চৌধুরী বলেন, জাতীয় ঐক্যের লক্ষ্য যদি হয় বিএনপিকে একক সংখ্যাগরিষ্ঠতা দিয়ে ক্ষমতায় বসানো, তাহলে সেই ঐক্যের সঙ্গে আমরা নেই।

    এদিকে সন্ধ্যা সাড়ে ৬টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্টকে বাদ দিয়ে বিএনপিকে নিয়ে বিশিষ্ট আইনজীবী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জোট ঘোষণা করা হয়। নতুন জোটের নাম দেয়া হয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

    সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেছেন, আমাদের আজকের ডাক হলো জাতীয় ঐক্যের ডাক। এ ডাক কোনো দলীয় স্বার্থে নয়, আমাদের এ ডাক জাতীয় স্বার্থে। এটি কোটি কোটি জনসাধারণের জন্য। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669