• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘বিএনপির রাজনীতিতে অনেক ছাগল আছে’

    | ১৭ মে ২০১৯ | ১১:৪৪ অপরাহ্ণ

    ‘বিএনপির রাজনীতিতে অনেক ছাগল আছে’

    বিএনপির রাজনীতিতে অনেক ‘ছাগল’ আছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ।

    শুক্রবার (১৭ মে) সন্ধ্যায় রাজধানীর লেডিস ক্লাবে আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন। রাজনীতিবিদদের সম্মানে এলডিপির পক্ষ থেকে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়।


    কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এলডিপি দেশব্যাপী জনমত গড়ে তুলবে জানিয়ে অলি আহমেদ বলেন, বেগম খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তির জন্য আমরা দেশের বিভিন্ন জায়গায় যাব এবং শান্তিপূর্ণভাবে জনমত গড়ে তোলার চেষ্টা করব, কারণ আমরা মনে-প্রাণে খালেদা জিয়ার মুক্তি চাই।

    বিএনপির সাবেক এই নেতা দাবি করেন, বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিভিন্ন জায়গায় বিভিন্নভাবে ষড়যন্ত্র করা হচ্ছে। কারণ, কিছু ব্যক্তি চায় না বেগম জিয়া কারাগার থেকে মুক্তি পাক।

    কারো নাম উল্লেখ না করে এ প্রসঙ্গে একটি উদাহরণ দিয়ে অলি বলেন, দেয়াল যদি নিচু হয়, ছাগল লাফ দিয়ে অনেক সময় দেয়ালের ওপরে উঠে যায়। তখন পাশে হয়তো মালিক দাঁড়িয়ে থাকেন। দেখা যায় অনেক সময় ছাগলের উচ্চতা মালিকের উচ্চতা থেকে অনেক বেশি হয়। ফলে ছাগল মনে করে হয়তো আমি মালিকের থেকে বেশি উঁচু। রাজনীতিতে এ ধরনের অনেক ছাগল আছে। আর ছাগলগুলো মনে করে, খালেদা জিয়ার থেকেও তারা বড় নেতা। সুতরাং বেগম জিয়া যদি জেল থেকে বের হয়, অনেকের অসুবিধা হতে পারে।

    জোটের নেতৃত্ব নিয়ে গত বুধবার (১৫ মে) প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে নিজের দেয়া বক্তব্যের বিষয়ে তিনি বলেন, সেদিন প্রেস ক্লাবে যে বক্তব্য দিয়েছি তা কথার কথা নয়। কাউকে সন্তুষ্ট করার জন্য সেদিন কথা বলিনি। আজও বলছি, এক মাস পরেও বলব।

    ইফতারের আগে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। জমিয়তে উলামায়ে ইসলাম সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দিন ইকরাম মোনাজাত পরিচালনা করেন।

    এলডিপির মহাসচিব রেদওয়ান আহমেদের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের পরিচালনায় ইফতারে বিএনপি নেতাদের মধ্যে মির্জা আব্বাস, আব্দুল্লাহ আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, শওকত মাহমুদ, আসাদুজ্জামান রিপন, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, বিএনপির কেন্দ্রীয় নেতা মোহাম্মদ মনিরুজ্জামান মনির, নিলোফার চৌধুরী মনি, ২০ দলীয় জোট নেতাদের মধ্যে জামায়াতের ডা. শফিকুর রহমান, আব্দুল হালিম, খেলাফত মজলিসের আহমদ আবদুল কাদের, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এমএম আমিনুর রহমান, জাতীয় পার্টির (জাফর) জাফরুল্লাহ লাহরী, জাগপার খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, মোস্তাফিজুর রহমান মোস্তফা, মো. ফরিদউদ্দিন, জমিয়তের মহিউদ্দিন ইকরাম, বিএমএলের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, আবু মহি মুসা, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এনডিপির ক্বারী আবু তাহের প্রমুখ উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী