মঙ্গলবার, মার্চ ১০, ২০২০

বিএনপি করোনা নিয়ে আতঙ্ক ছাড়াচ্ছে: তথ্যমন্ত্রী

  |   মঙ্গলবার, ১০ মার্চ ২০২০ | প্রিন্ট  

বিএনপি করোনা নিয়ে আতঙ্ক ছাড়াচ্ছে: তথ্যমন্ত্রী

বিএনপিসহ কিছু পত্র-পত্রিকা করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছাড়াচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একইসঙ্গে এই ভাইরাস নিয়ে বিএনপি রাজনীতি করছে- এ মন্তব্যও করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।
মঙ্গলবার (১০ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেছেন, এটি একটি বৈশ্বিক দুর্যোগ। এই দুর্যোগ মোকাবিলার জন্য দলমত-নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে আমাদের। অথচ বিএনপি আতঙ্ক ছড়াচ্ছে। করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছাড়ানোর মতো এমনকি স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করার মতো কোনো পরিস্থির সৃষ্টি হয়নি এখনও।
মন্ত্রী বলেন, কিছু পত্র-পত্রিকা ও বিএনপি করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে। আমি সবাইকে আহ্বান জানাবো, বাংলাদেশে তেমন পরিস্থিতি সৃষ্টি হয়নি। সরকার এই ভাইরাস মোকাবিলা করার জন্য বহু আগেই প্রস্তুতিসহ নানাবিদ পদক্ষেপ গ্রহণ করেছে।
তথ্যমন্ত্রী বলেন, বিদেশ থেকে যেসব যাত্রী আসছেন, তাদের সবাইকে একটি স্ক্র্যানারের মধ্য দিয়ে প্রবেশ করতে হয়। অন্যান্য দেশও এ ব্যবস্থা গ্রহণ করছে। করোনা ভাইরাস প্রথমে শনাক্ত হয় চীনে। এরপর বিভিন্ন দেশ নানা ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। এরপরও ইরান, ইতালি, যুক্তরাস্ট্র, ফ্রান্সসহ ইউরোপের বিভিন্ন উন্নত দেশ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অনেক চেষ্টা করেও নিজেদের মুক্ত রাখতে পারেনি।


Posted ৪:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]