বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বিএনপি করোনা নিয়ে আতঙ্ক ছাড়াচ্ছে: তথ্যমন্ত্রী

  |   মঙ্গলবার, ১০ মার্চ ২০২০ | প্রিন্ট  

বিএনপি করোনা নিয়ে আতঙ্ক ছাড়াচ্ছে: তথ্যমন্ত্রী

বিএনপিসহ কিছু পত্র-পত্রিকা করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছাড়াচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একইসঙ্গে এই ভাইরাস নিয়ে বিএনপি রাজনীতি করছে- এ মন্তব্যও করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।
মঙ্গলবার (১০ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেছেন, এটি একটি বৈশ্বিক দুর্যোগ। এই দুর্যোগ মোকাবিলার জন্য দলমত-নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে আমাদের। অথচ বিএনপি আতঙ্ক ছড়াচ্ছে। করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছাড়ানোর মতো এমনকি স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করার মতো কোনো পরিস্থির সৃষ্টি হয়নি এখনও।
মন্ত্রী বলেন, কিছু পত্র-পত্রিকা ও বিএনপি করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে। আমি সবাইকে আহ্বান জানাবো, বাংলাদেশে তেমন পরিস্থিতি সৃষ্টি হয়নি। সরকার এই ভাইরাস মোকাবিলা করার জন্য বহু আগেই প্রস্তুতিসহ নানাবিদ পদক্ষেপ গ্রহণ করেছে।
তথ্যমন্ত্রী বলেন, বিদেশ থেকে যেসব যাত্রী আসছেন, তাদের সবাইকে একটি স্ক্র্যানারের মধ্য দিয়ে প্রবেশ করতে হয়। অন্যান্য দেশও এ ব্যবস্থা গ্রহণ করছে। করোনা ভাইরাস প্রথমে শনাক্ত হয় চীনে। এরপর বিভিন্ন দেশ নানা ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। এরপরও ইরান, ইতালি, যুক্তরাস্ট্র, ফ্রান্সসহ ইউরোপের বিভিন্ন উন্নত দেশ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অনেক চেষ্টা করেও নিজেদের মুক্ত রাখতে পারেনি।

Facebook Comments Box


Posted ৪:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১