• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিক্ষোভকারীদের মিছিলে পুলিশের জলকামান, কাঁদানে গ্যাস

    অনলাইন ডেস্ক | ২৬ মে ২০১৭ | ১২:৩৫ অপরাহ্ণ

    বিক্ষোভকারীদের মিছিলে পুলিশের জলকামান, কাঁদানে গ্যাস

    সুপ্রিম কোর্টের সামনে ন্যায়বিচারের প্রতীক হিসেবে স্থাপিত ভাস্কর্য সরানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিলে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। আটক করা হয়েছে কয়েকজনকে।


    প্রত্যক্ষদর্শীরা জানান, আজ শুক্রবার বেলা ১২টার দিকে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের দিকে অগ্রসর হন।

    ajkerograbani.com

    আগে থেকেই সুপ্রিম কোর্টের আশপাশে প্রচুর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। মিছিলটি ওই এলাকার কাছাকাছি যাওয়ার পর পরই পুলিশ মিছিলকারীদের লক্ষ্য করে জলকামান ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

    তখন মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ কয়েকজনকে আটক করে নিয়ে যায়।

    বহু আলোচনা-সমালোচনার মধ্যে গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে হঠাৎ করেই ভাস্কর্য অপসারণের কাজ শুরু করা হয়। অপসারণ কাজ শেষ হয় ভোরে।

    এ সময় ভাস্কর্য অপসারণের বিরোধিতা করে বিক্ষোভ প্রদর্শন করে ক্ষুব্ধ জনতা। আজ শুক্রবার বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা দিয়েছে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন।

    গত ফেব্রুয়ারি থেকে সুপ্রিম কোর্টের সামনে ‘গ্রিক দেবীর মূর্তি’ স্থাপন করা হয়েছে—এমন দাবি করে এর অপসারণের দাবি করে আসছিল হেফাজতে ইসলামসহ ধর্মভিত্তিক নানা সংগঠন।

    এ বছরের রমজানের আগে ভাস্কর্য অপসারণের সময়সীমাও দিয়েছিল ওই সব সংগঠন। এমন দাবির পরিপ্রেক্ষিতে অপসারণ করা হয়েছে শিল্পী মৃণাল হকের গড়া ভাস্কর্যটি।

    অপসারণের খবর পেয়ে মধ্যরাতেই সুপ্রিম কোর্টের গেটের সামনে জড়ো হন প্রতিবাদকারীরা। এ সময় আদালতের দরজা ভাঙার চেষ্টা করেন তাঁরা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757