সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ হয়েছে ভোট

  |   মঙ্গলবার, ২২ জুন ২০২১ | প্রিন্ট  

বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ হয়েছে ভোট

দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ২০৪টি ইউনিয়ন পরিষদের এবং একটি সংসদীয় আসনের উপনির্বাচন ও দুটি পৌরসভা নির্বানের ভোট সুষ্ঠভাবে হয়েছে। আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে জোর গলায় এমনটাই দাবি করেছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হুমায়ুন কবীর। সোমবার বেশ কয়েটি জেলার এসব ইউনিয়ন পরিষদের, লক্ষীপুর-২ আসনের উপনির্বাচন এবং ঝালকাঠি ও দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোট শেষে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।
অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে হুমায়ুন কবীর বলেন, ভোলার চরফ্যাশনে একটি কেন্দ্রের বাইরে দুই গ্রুপের সংঘর্ষে একজন এবং বরিশালের গৌরনদীতে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। তিনি জানান, নির্বাচন কমিশন পুরো নির্বাচন মনিটরিং করেছে। এর বাইরে বিভিন্ন মিডিয়ায় প্রচারিত খবরের ওপর ভিত্তি করেও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।
দুই জন নিহতের ঘটনায় আইনি ব্যবস্থা প্রসঙ্গে ইসি সচিব বলেন, প্রার্থীরা নিজেদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় নিহতের ঘটনা ঘটেছে। কাজেই তারা এ বিষয়ে আইনি ব্যবস্থা নেবেন। ঘটনার তদন্ত হলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে। একটি মৃত্যুও কমিশন কামনা করে না জানিয়ে ইসি সচিব জানান, এবারের ঘটনা আমাদের একটি অভিজ্ঞতা হয়েছে। ভবিষ্যতে যেন এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে, কমিশন সেই বিষয়ে পর্যালোচনা করবে।

Facebook Comments Box


Posted ১:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১