মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়ায় স্ত্রীকে ডিভোর্সের নোটিস এমপির

  |   শুক্রবার, ২৫ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়ায় স্ত্রীকে ডিভোর্সের নোটিস এমপির

রাজনৈতিক দল বদলের কারণে ভারতে এক রাজনীতিবিদ দম্পতির বহুদিনের সংসার হুমকির মুখে পড়েছে। স্ত্রীকে ডিভোর্সের নোটিস পাঠিয়েছেন ক্ষমতাসীন দল বিজেপির এমপি সৌমিত্র খাঁ।
সম্প্রতি বিজেপি থেকে সৌমিত্রের স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ পশ্চিমবঙ্গ রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস যোগ দেন। এরপরই এমপি প্রকাশ্যে স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের হুমকি দেন। পরে নোটিসও পাঠান। খবর বিবিসির
পশ্চিমবঙ্গ রাজ্যে আর কয়েক মাস পর সাধারণ নির্বাচন এবং এতে প্রতিদ্বন্দ্বিতা হবে এই দুটো দল- বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যেই।
সুজাতা সোমবার কলকাতায় সংবাদ সম্মেলন আয়োজন করে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদানের কথা ঘোষণা করেন। তার এই সিদ্ধান্তের পেছনে তিনি বেশ কিছু কারণের কথাও তুলে ধরেছেন।
সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন বিজেপি তার প্রতি কোনো ধরনের সম্মান প্রদর্শন করেনি।
প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দল থেকে বেশ কয়েকজন ‘দুর্নীতিবাজ নেতাকে’ দলে নেওয়া হয়েছে এবং দলের প্রতি তাদের এই আনুগত্যের কারণে তাদেরকে পুরস্কৃত করার অঙ্গীকার করা হয়েছে বলেও তিনি অভিযোগ করেন।
তিনি বলেন, তৃণমূলের বি-টিমে পরিণত হয়েছে বিজেপি। তাহলে আমি কেন এই দলে থাকবো? কেন আমি এ-টিম তৃণমূল কংগ্রেসেই যাবো না?
এর কয়েক ঘণ্টা পরই তড়িঘড়ি করে সংবাদ সম্মেলনের আয়োজন করেন তার স্বামী সৌমিত্র খাঁ। স্থানীয় সাংবাদিকরা এই ঘটনাকে অত্যন্ত নাটকীয় বলে উল্লেখ করেছেন।
এসময় তিনি কাঁদতে কাঁদতে তার স্ত্রীর প্রতি ক্ষোভ প্রকাশ করে তাদের ‘১০ বছরের সম্পর্কের ইতি’ টানার সিদ্ধান্ত নেওয়ার কথা ঘোষণা করেন।
স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ-র প্রতি তিনি অনুরোধ জানান তিনি যেন তার নাম থেকে খাঁ নামটি ফেলে দেন। সংবাদ সম্মেলনে তিনি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তার ‘ঘরে ভাঙন ধরানোর’ অভিযোগ করেন।
তিনি বলেন, তৃণমূল কংগ্রেস আমার স্ত্রীকে চুরি করেছে। দলটি আমার কাছ থেকে আমার ভালবাসা ছিনিয়ে নিয়েছে।
সোমবারের ওই সংবাদ সম্মেলনের পর স্বামী-স্ত্রী দুজনই সংবাদ মাধ্যমে বেশ কয়েকটি সাক্ষাৎকার দিয়েছেন যাতে তারা রাজনীতির পাশাপাশি ব্যক্তিগত বিবাদেও জড়িয়ে পড়েছেন।
ভারতে পাল্টা-পাল্টি দল বদলের ঘটনা অস্বাভাবিক কিছু নয়। সৌমিত্র খাঁয়ের বেলাতেও একাধিকবার এই ঘটনা ঘটেছে। তার রাজনৈতিক জীবন শুরু হয়েছিল কংগ্রেসে যোগদানের মধ্য দিয়ে। পরে ২০১৩ সালে তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দেন এবং ২০১৯ সালের জানুয়ারি মাস যোগ দেন ক্ষমতাসীন দল বিজেপিতে।

Facebook Comments Box


Posted ১:৫৮ অপরাহ্ণ | শুক্রবার, ২৫ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০