সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিতর্কের মুখে সরানো হলো ‘কমান্ডো’র টিজার

  |   মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

বিতর্কের মুখে সরানো হলো ‘কমান্ডো’র টিজার

সমালোচনায় কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো কলকাতার দেব অভিনীত বাংলাদেশি ছবি ‘কমান্ডো’র টিজার।
সোমবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যার পর বিতর্কের মুখে টিজারটি সরিয়ে নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক শামিম আহমেদ রনী ও প্রযোজক সেলিম খান।
ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের সুপারস্টার ও সংসদ সদস্য দেব। মূলত ২৫ ডিসেম্বর দেবের জন্মদিনেই ছবিটির টিজার মুক্তি দেওয়া হয়েছিল।
এ প্রসঙ্গে প্রযোজক সেলিম খান গণমাধ্যমকে বলেন, টিজারের একটি দৃশ্য দেখে বলে দেওয়া যায় না সিনেমার পুরো গল্প কী হবে! আমি নিজেও একজন মুসলিম। চাঁদপুরের একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমি। সেখানের ৯৫ শতাংশ লোক মুসলিম। তারা জানেন আমাকে। আমি নিজের টাকায় সেখানে একটি মসজিদও করছি। তাই ইসলামকে অবমাননা করার মতো স্পর্ধা বা সাহস আমার নেই।
পরিচালক শামিম আহমেদ রনী বলেন, ইসলামের অবমাননা করা হয় এমন কিছু আমরা কখনোই করিনি, করবোও না। তবুও ধর্মপ্রাণ মুসলমানদের অনুভূতিতে অনিচ্ছাসত্ত্বেও আঘাত করায় আমি এবং আমার টিম দুঃখ ও ক্ষমা চাইছি। শিগগিরই নতুন টিজার প্রকাশ করা হবে।
‘কমান্ডো’র টিজার মুক্তির পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের মুখে পড়ে। অনেকেই ছবিটিকে ইসলামের বিরুদ্ধে অপপ্রচারের প্রয়াস বলে অভিমত ব্যক্ত করেন। টিজারের কিছু স্ক্রিনশট দিয়ে ক্ষোভ প্রকাশ করতে থাকনে। মূলত টিজারের একটি অংশে মুসলমানদের ‘কালেমা’র ব্যবহারকে জঙ্গিবাদের সিম্বল হিসেবে দেখানো হয়েছে বলে মন্তব্য করেন অনেকে। তাই বাধ্য হয়ে তিন দিনের মাথায় টিজারটি সরিয়ে নিলো কর্তৃপক্ষ।

Facebook Comments Box


Posted ৯:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০