শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিদেশগামীদের টিকা দেওয়া আজ শুরু

  |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট  

বিদেশগামীদের টিকা দেওয়া আজ শুরু

বিদেশগামীদের অগ্রাধিকার ভিত্তিতে আজ বৃহস্পতিবার থেকে করোনাভাইরাস প্রতিরোধী টিকা দেওয়া শুরু হচ্ছে। শুরুর দিনে কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) নিবন্ধিত ১২৭ জন বিদেশগামীকে দিয়ে এ টিকা কার্যক্রম শুরু হবে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রথম দিন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বিএমইটি নিবন্ধিত ১২৭ জন বিদেশগামীকে দিয়ে টিকা কার্যক্রম শুরু করা হবে। বিদেশগামীদের টিকা কার্যক্রমের উদ্বোধন করবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।
বিদেশগামীদের টিকা পেতে হলে বিএমইটি তে রেজিস্ট্রেশন করতে হবে। এক্ষেত্রে বিদেশগামীরা শুধু তাদের পাসপোর্ট নিয়ে গেলেই টিকার জন্য রেজিস্ট্রেশন নেবে বিএমইটি। শুধু যেসব বিদেশগামী বিএমইটির রেজিস্ট্রেশন তালিকাভুক্ত তারা টিকার জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন। বিএমইটির রেজিস্ট্রেশন আছে কিন্তু এখনও স্মার্টকার্ড ইস্যু হয়নি এমন বিদেশগামীরাও টিকার জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন।
জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত দেশে কঠোর বিধিনিষেধ আরোপের কারণে শুধু ঢাকার বিএমইটিতে এখন টিকা জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন বিদেশগামীরা। পরবর্তীতে সারাদেশে বিএমইটির সব শাখায় রেজিস্ট্রেশন করার সুযোগ পাবেন তারা।
এদিকে বিএমইটি রেজিস্ট্রেশন বা নিবন্ধন করা ছাড়া কোনো বিদেশগামী টিকা পাবেন না। এক্ষেত্রে কোনো প্রবাসী টিকা কেন্দ্রে গিয়ে তাৎক্ষণিক টিকা দিতে পারবেন না বলেও জানা গেছে।

Facebook Comments Box


Posted ৯:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১