বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিদেশে থাকা ২৭৬ ভারতীয় করোনায় আক্রান্ত

ডেস্ক   |   বুধবার, ১৮ মার্চ ২০২০ | প্রিন্ট  

বিদেশে থাকা ২৭৬ ভারতীয় করোনায় আক্রান্ত

দেশের বাইরে থাকা ২৭৬ জন ভারতীয় প্রবাসী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরালিধরন। আক্রান্তদের মধ্যে ২৫৫ জন ইরানে, ১২ জন সংযুক্ত আরব আমিরাতে এবং পাঁচজন ইটালিতে রয়েছেন বলে জানান তিনি। বুধবার লোকসভায় সরকারের পক্ষ থেকে এ তথ্য জানান তিনি।
লোকসভায় এক লিখিত প্রশ্নের উত্তরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরালিধরন বলেন: বিদেশে অবস্থান করা ২৭৬ জন ভারতীয় করোনায় আক্রান্ত। তাদের মধ্যে ২৫৫ জন ইরান, ১২ জন সংযুক্ত আরব আমিরাত, পাঁচজন ইটালিতে এবং হংকং, কুয়েত, রুয়ান্ডা, শ্রীলংকায় একজন করে আক্রান্ত হয়েছেন।
তিনি জানান: সোমবার ইরান থেকে ৫৩ জন ভারতীয়কে দেশে আনা হয়েছে। এই নিয়ে চতুর্থবার ইরান থেকে ভারতীয়দের দেশে ফেরানো হলো। এ নিয়ে করোনা আক্রান্ত দেশগুলো থেকে দেশে ফেরানো হলো ৩৮৯ জনকে।
করোনা সংক্রমণে ইরানে ১৪ হাজার আক্রান্ত হয়েছেন। সেখানে মৃতের সংখ্যা ৭শ’রও বেশি। অন্যদিকে ভারতের সেনাবাহিনীতে প্রথম এক সদস্যের (৩৪) করোনা আক্রান্তের খবর জানিয়েছে দেশটির গণমাধ্যম এনডিটিভি।
ওই সেনা সদস্য লাদাখ পদাতিক রেজিমেন্টে নিয়োজিত ছিল। ‘স্নো ওয়ারিয়র্স’ খ্যাত ওই রেজিমেন্টে তিনিই প্রথম ব্যক্তি হিসেবে করোনায় আক্রান্ত হয়েছেন। তার আক্রান্ত হওয়ার পর ওই রেজিমেন্ট লক ডাউন করে দেয়া হয়েছে।
ভারতে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ১৪৭ জন, তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ জন। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে এখন পর্যন্ত ৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছেন এক লাখ ৭০ হাজার মানুষ।

Facebook Comments Box


Posted ৯:০৭ অপরাহ্ণ | বুধবার, ১৮ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১