মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিধ্বস্ত হওয়া রুশ বিমানটির সব আরোহীর মৃত্যু

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ০৭ জুলাই ২০২১ | প্রিন্ট  

বিধ্বস্ত হওয়া রুশ বিমানটির সব আরোহীর মৃত্যু

রাশিয়ার পূর্বাঞ্চলে ২৮ আরোহী নিয়ে বিধ্বস্ত বিমানটির কেউ বেঁচে নেই বলে জানিয়েছেন উদ্ধারকারী কর্মকর্তারা।

মঙ্গলবার আঞ্চলিক রাজধানী পেদ্রাপাভলোভস্ক-কামচাটস্কি থেকে কামচাটকা উপদ্বীপের উত্তরাঞ্চলীয় এলাকা পালানায় যাওয়ার সময় বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটি ওই সময় নামার প্রস্তুতি নিচ্ছিল বলে জানিয়েছে দেশটির জরুরি মন্ত্রণালয়।


কয়েকটি সূত্রকে উদ্ধৃত করে ইন্টারফ্যাক্স বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়, আন্তনোভ কোম্পানির তৈরি দুই ইঞ্জিনের টার্বোপ্রোপ এন-২৬ বিমানটি মেঘাচ্ছন্ন আবহওয়ার মধ্যে উপকূলীয় এলাকার একটি খাঁড়িতে বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নিখোঁজ বিমানটির খোঁজে জরুরি মন্ত্রণালয় একটি হেলিকপ্টার ও কয়েকটি দল পাঠানোর পর দুর্ঘটনাস্থলটি খুঁজে পাওয়া যায় বলে রাশিয়ার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।


বিমানটিতে ২২ যাত্রী ও ছয় জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে পালানার মেয়র ওলগা মোখায়েরভাও ছিলেন বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা টিএএসএস।

তাদের তথ্য অনুযায়ী, বিমানটি ১৯৮২ সাল থেকে সার্ভিসে ছিল।

ঘটনার সময় কামচাটকা উপদ্বীপের উত্তরাঞ্চলের আকাশ মেঘাচ্ছন্ন ছিল বলে স্থানীয় আবহওয়া কেন্দ্রের বরাত দিয়ে জানিয়েছে ইন্টারফ্যাক্স।

এর আগে ২০১২ সালে একই রুটে একই ধরনের আরেকটি বিমান কামচাটকার বনে বিধ্বস্ত হয়ে ১০ আরোহী নিহত হয়েছিল। পরে তদন্তকারীরা জানিয়েছিলেন, এ দুর্ঘটনার সময় বিমানটির উভয় পাইলটই মাতাল ছিলেন।

Facebook Comments Box

Posted ৩:২৩ অপরাহ্ণ | বুধবার, ০৭ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০