• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    “বিনামূল্যে আইনি সহায়তায় শেখ সালাহউদ্দিন এন্ড অ্যাসোসিয়েটস অঙ্গীকারবদ্ধ”

    নিজস্ব প্রতিবেদক | ১১ ফেব্রুয়ারি ২০১৮ | ৪:৫৩ অপরাহ্ণ

    “বিনামূল্যে আইনি সহায়তায় শেখ সালাহউদ্দিন এন্ড অ্যাসোসিয়েটস অঙ্গীকারবদ্ধ”

    যে ব্যাক্তি ব্যক্তিগতভাবে বা অন্যের সহযোগে নির্যাতিতদের সুরক্ষা ও উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করেন তিনি একজন মানবাধিকার কর্মী বা সমাজ সচেতন ব্যক্তি। নির্যাতিতদের সুরক্ষা ও উন্নয়নের আন্দোলনে মানবাধিকার কর্মীরা মুখ্য ভুমিকা পালন করে। সামাজিক ও রাষ্ট্রীয় জীবনের প্রতিটি ক্ষেত্রে জনগনের প্রত্যক্ষ অংশগ্রহনের মাধ্যমে গনতান্ত্রিকভাবে সিদ্ধান্ত গ্রহণ করতে মানবাধিকারকর্মীরা অনুঘটক হিসেবে কাজ করে। আর যদি কাজটি প্রাতিষ্ঠানিকভাবে কোন আইনি প্রতিষ্ঠান সম্পন্ন করে তবে সেটিও সমাজের উন্নয়নে আরও বেশী উপকারে আসে। এই রকমই একটি উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে শেখ সালাহউদ্দিন এন্ড অ্যাসোসিযেটস। শেখ সালাহউদ্দিন এন্ড অ্যাসোসিযেটস এর হেড অফ চেম্বার বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট আলহাজ্ব শেখ সালাহউদ্দিন আহমেদের সাথে তার উত্তরা চেম্বারে দেখা করলে তিনি বলেন যে, পারিবারিক সহিংসতা, নারী নির্যাতন, এসিডদগ্ধ, ধর্ষিতা, পাচার ইত্যাদি অপরাধের স্বীকার সাধারন মানুষদের বিনামুল্যে আইনগত সহায়তা প্রদানে ও তাদের অধিকার রক্ষায় আমরা অঙ্গীকারবদ্ধ।


    তিনি আরও বলেন সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে বিনামুল্যে অসহায় জনগোষ্ঠির আইনগত সহায়তা প্রদান করাই আমাদের অন্যতম প্রধান উদ্দেশ্য। আমরা শুধুমাত্র দেশের প্রতিটি জেলার নিম্ন আদালত নয় সর্বোচ্চ আদালতেও প্রাতিষ্ঠানিকভাবে এই সহায়তা প্রদান করে আসছি।বাংলাদেশের প্রায় প্রতিটি জেলায় স্থানীয় আইনজীবীদের সমন্বয়ে কমিটি করার চেষ্টা করা হচ্ছে। যারা প্রতিটি মামলা আলাদা ভাবে পরিচালনা ও উপদেশ দিয়ে থাকবে।আমাদের প্রতিটি আইনজীবীদের বলা আছে, নির্যাতিত সকলের গোপনীয়তা রক্ষা এবং বন্ধুত্বপূর্ণ পরিবেশে আস্থা ও গুরুত্বসহকারে কাজ করতে।


    শেখ সালাহউদ্দিন এন্ড অ্যাসোসিযেটস, বাংলাদেশে চলমান সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নতির সাথে সাথে কিভাবে সামাজিক বৈষম্য দুর করে সমাজে শান্তি প্রতিষ্ঠা করা যায়, সেই বিষয়েও সচেতনতা তৈরী করার কাজ করে যাচ্ছে।অর্থনৈতিক উন্নতি, জীবন মান উন্নয়নের সাথে সাথে সামাজিক বন্ধন দৃঢ় করার মাধ্যমেও সমাজে ভুমিকা রাখা যায় বলে শেখ সালাহউদ্দিন এন্ড আ্যাসোসিয়েটস মনে করে।প্রচলিত আইন প্র্যাকটিস এর পাশা পাশি উন্নয়নের এই মহাসড়কে কিছু ভুমিকা রাখতে পারাও একটি সামাজিক দায়িত্ব।বিভিন্ন রকমের আর্থিক প্রতিষ্ঠানকে আইনগত সহায়তা ছাড়াও গরীব নির্যাতিত মানুষদের বিনামুল্য সাহায্য করারকে শেখ সালাহউদ্দিন এন্ড অ্যাসোসিযেটস তার দ্বায়িত্ব ও কর্তব্য বলে মনে করে।

    শেখ সালাহউদ্দিন এন্ড অ্যাসোসিয়েটস মুলত কর্পোরেট ক্লাইন্টদের জন্য কাজ করে থাকে। রিট, সিভিল ও ক্রিমিনাল মামলা, এ.ডি.আর, ভ্যাট, ট্যাক্স, ফ্যামিলি, এডমিরালটি, মেরিটাইম, ব্যাংকিং, ফিন্যান্স, ইনভেষ্টমেন্ট, কাস্টমস্ ইত্যাদি কাজে প্রতিষ্ঠানটির দেশ বিদেশে সুনাম ও সন্মান রয়েছে। আধুনিক আইন ব্যবসায় বাংলাদেশের অন্যতম প্রধান এই আইনি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী আ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ আইনজগত ও মিডিয়ায় একজন সুপরিচিত মুখ। সমসাময়িক বিভিন্ন রাষ্ট্রীয় সামাজিক, অর্থনৈতিক ও আন্তর্জাতিক বিষয়ে তার বিশেষজ্ঞ মতামত সর্ব সহলেই প্রশংসিত হয়েছে।

    শেখ সালাহউদ্দিন এন্ড অ্যাসোসিয়েটস মুলত কন্ট্রাক্ট ল, কোম্পানী, রেজিস্ট্রেশন, ট্রেড লাইসেন্স, ট্যাক্স ল, অ্যাকাউন্টিং, সিকিউরিটি ল, দেউলিয়া আইন, মেধাস্বত্ব আইন নিয়ে কাজ করলেও এই প্রতিষ্ঠানে একই জায়গায় সব রকম আইনি সহায়তা পাওয়া যায়। যদিও কর্পোরেট প্র্যাকটিস হলো যেকোনো বিষয়ে আইনগত মতামত, দলিলপত্র ভেটিং, কোম্পানী, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এর বিভিন্ন প্রকার ডকুমেন্টেশন প্রস্তুত, কর্পোরেট অফিসের ব্যবসায়িক লেনদেনের বৈধতা নিশ্চিতকরণ, কর্পোরেশন এবং তাদের অধিকার ও কর্তব্য সম্পর্কে আইনি পরামর্শ দেওয়া। কিন্তু শেখ সালাহউদ্দিন এন্ড আ্যাসোসিয়েটস সিভিল ও ক্রিমিনাল বিষয়ের যে কোন জটিল বিষয় দক্ষ ও অভিজ্ঞ অ্যাডভোকেট, ব্যারিষ্টার, অ্যাটর্নীদের ও লিগ্যাল কনসালট্যান্টসদের সমন্বয়ে আইনি সেবা প্রদান করে আসছে।তরুন আইনজীবী ও আইনের ছাত্র-ছাত্রীদের এই ফার্মে জুনিয়র হিসাবে কাজ করার নিয়মিত সুযোগ পেয়ে থাকে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673