• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিনা খরচে ভিসা-আকামার মেয়াদ বাড়াবে সৌদি আরব

    নিজস্ব প্রতিবেদক: | ১০ জুন ২০২১ | ১২:৩১ অপরাহ্ণ

    বিনা খরচে ভিসা-আকামার মেয়াদ বাড়াবে সৌদি আরব

    করোনা মহামারির কারণে সৌদি আরবের সঙ্গে ভ্রমণ নিষেধাজ্ঞায় থাকা ২০টি দেশের নাগরিকদের জন্য সুখবর দিল সৌদি সরকার। সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের নির্দেশে আগামী ৩১ জুলাই পর্যন্ত এ সকল দেশের প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি করে দেয়া হবে সম্পূর্ণ বিনা খরচে।


    সংবাদমাধ্যম খালিজ টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে, নতুন সিদ্ধান্ত অনুযায়ী সৌদি আরবে কর্মরত প্রবাসী, যারা বর্তমানে দেশটির বাইরে রয়েছেন, তাদের অস্থায়ী আবাসন অনুমতি বা ইকামার মেয়াদ বাড়ছে। এর ফলে আগামী ৩১ জুলাই পর্যন্ত কোনো ধরনের জরিমানা ছাড়াই সৌদি আরবে প্রবেশাধিকার পাবেন তারা।

    ajkerograbani.com

    মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে জনজীবন স্বাভাবিক রাখার প্রচেষ্টা হিসেবে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে মহামারির বিস্তার রোধ এবং নাগরিকদের স্বাস্থ্যনিরাপত্তা নিশ্চিতে এ সিদ্ধান্ত কার্যকরেও থাকছে বেশ কয়েকটি পূর্ব-সতর্কতামূলক ব্যবস্থা। এ কারণে জাতীয় তথ্যকেন্দ্রের সহযোগিতায় ভিসার মেয়াদ বাড়ানোর প্রক্রিয়াটি হবে সম্পূর্ণ প্রযুক্তিভিত্তিক।

    উল্লেখ্য, মহামারির কারণে গত ২ ফেব্রুয়ারি যে ২০টি দেশ থেকে সৌদি আরবে প্রবেশ স্থগিত রয়েছে, কেবল সেসব দেশের নাগরিকদের ক্ষেত্রেই প্রযোজ্য হবে নতুন সিদ্ধান্ত।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    সহজে কানাডা যাবেন যেভাবে

    ০৬ ফেব্রুয়ারি ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757