• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিমানের আরো দুটি হজ ফ্লাইট বাতিল

    অনলাইন ডেস্ক | ১৭ আগস্ট ২০১৭ | ২:২৬ অপরাহ্ণ

    বিমানের আরো দুটি হজ ফ্লাইট বাতিল

    যাত্রীসংকটের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের আরো দুটি নিয়মিত হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার ভোর ৬টা ৫ মিনিটের বিজি-১০৭৩ ও বেলা ১টা ২৫ মিনিটের বিজি-৫০৭৩ ফ্লাইট দু’টি ঢাকা থেকে ছেড়ে যাবার কথা ছিল।


    বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বিষয়টি নিশ্চিত করে বলেন, হজযাত্রীসংকটের কারণে আজকে বিমানের দু’টি নিয়মিত ফ্লাইট বাতিল হয়েছে। এভাবে ফ্লাইট বাতিলের কারণে বিমান আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

    ajkerograbani.com

    এদিকে আজ বৃহস্পতিবার ভিসা জমা দেয়ার শেষ দিনেও ৪ হাজার ৭৭৬ জন হজযাত্রীর পাসপোর্ট এখনো হজ কার্যালয়ে জমা পড়েনি।

    বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহন শুরু হয় গেলো ২৪ জুলাই। শুরুর দিকে পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় গেলো ২০ দিনে বিমান ও সৌদি এয়ারলাইনসের ২৯টি হজ ফ্লাইট বাতিল বা সময় পেছানো হয়েছে। এর মধ্যে বিমানেরই ২৫টি ফ্লাইট বাতিল হলো।

    এদিকে হজ কার্যালয় জানিয়েছে, এ বছর হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮। এর মধ্যে ১ লাখ ২২ হাজার ৪২২ জনের ভিসা হয়ে গেছে। ৪ হাজার ৭৭৬ জনের পাসপোর্ট এখনো জমা হয়নি। এরা সৌদি আরবে হজে যেতে ভিসা পাবেন না।

    সৌদি আরবে হজে যেতে হজযাত্রীদের পাসপোর্ট বাংলাদেশের সৌদি দূতাবাসে জমা দেয়ার শেষ দিন আজ। আজকের মধ্যেই সব পাসপোর্ট জমা না পড়লে তাদের ভিসা পাবার সম্ভাবনা নেই।

    হজ কার্যালয়ের হিসাবে জানা যায়, বৃহস্পতিবার বেলা ১১টা ১৯ মিনিট পর্যন্ত বাংলাদেশ থেকে সৌদি আরবে পৌঁছেছেন ৭৩ হাজার ৪৫ হজযাত্রী। আর ভিসা নিয়ে টিকিট কেটে সৌদিতে যাত্রার অপেক্ষায় আছেন ৪৯ হাজার ৩৭৭ হজযাত্রী।

    হজ ফ্লাইটের সূচি অনুযায়ী, ২৬ আগস্ট বিমান বাংলাদেশ ও ২৭ আগস্ট সৌদি এয়ারলাইনসের ঢাকা থেকে শেষ হজ ফ্লাইট পরিচালনা করবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755