বুধবার, ডিসেম্বর ১, ২০২১

বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু, অল্পের জন্য রক্ষা পেল যাত্রীরা

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ০১ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু, অল্পের জন্য রক্ষা পেল যাত্রীরা

কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় বিমানের পেছনের চাকার সাথে ধাক্কা লেগে ছিটকে পড়ে দুটি গরু মারা যায়। এসময় উড়োজাহাজটির যান্ত্রিক ত্রুটি দেখা দেয়, কিন্তু উড্ডয়নের সময় এ ভয়াবহ দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে বিমানের ৯৪ জন যাত্রী।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজার বিমানবন্দর থেকে উড়োজাহাজটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করে।


কক্সবাজার বিমানবন্দর ও শাহজালাল বিমানবন্দর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

কক্সবাজার বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ উড্ডয়নের সময় দুটি গরু রানওয়েতে ঘোরাঘুরি করছিল। রানওয়ে থেকে বিমানের চাকা শূন্যে ওঠার দুই থেকে তিন সেকেন্ডের মধ্যে এই ঘটনা ঘটে। পরে, বিমানের চাকার সঙ্গে ধাক্কা লেগে ছিটকে পড়ে ঘটনাস্থলেই দুটি গরু মারা যায়। ফলে, উড়োজাহাজটিতে যান্ত্রিক কিছু ত্রুটি দেখা দেয়।


শাহজালাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪৩৮ উড়োজাহাজটি সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছায়। অবতরণের আগে শাহজালাল বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে (এটিসি) পাইলট উড়োজাহাজের পেছনের চাকা ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানালে আকাশে কিছুক্ষণ অপেক্ষা করতে বলা হয়।

শাহজালাল বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোল জানায়, প্রায় ২০ মিনিট ধরে ৯৪ জন যাত্রী নিয়ে ঢাকার আকাশে ঘুরতে থাকে বিমানের উড়োজাহাজটি। এই সময়ের মধ্যে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করে, যেন অবতরণের সময় কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়।

Posted ৯:০৭ পূর্বাহ্ণ | বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১