• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিমানে আরো ইলেকট্রনিক যন্ত্র বহনে নিষেধাজ্ঞা আসছে

    অনলাইন ডেস্ক | ০৫ এপ্রিল ২০১৭ | ৫:৪৮ অপরাহ্ণ

    বিমানে আরো ইলেকট্রনিক যন্ত্র বহনে নিষেধাজ্ঞা আসছে

    বিমানে ইলেকট্রনিক যন্ত্র বহনে নিষেধাজ্ঞার আওতায় আসতে পারে আরো কয়েকটি পণ্য। এ ছাড়া নিষেধাজ্ঞায় যুক্ত হতে পারে আরো কয়েকটি বিমানবন্দরও। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়।


    ডেভিড লাপান নামে বিভাগের এক মুখপাত্র নিষেধাজ্ঞার আওতা বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন। লাপান বলেন, ‘বিমানে বিস্ফোরক দ্রব্য পরিবহন থেকে যাত্রীদের বিরত রাখাই লক্ষ্য। আর এটি সাধ্যমতো কমিয়ে আনতে আমরা বিভিন্ন ব্যবস্থা নেব।’


    হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ আরো কয়েকটি প্রতিষ্ঠানের উড়োজাহাজ যুক্তরাষ্ট্রে নামার বিষয়ে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করবে বলে জানিয়েছে বিমানবন্দরে নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র।

    এর আগে মধ্যপ্রাচ্যের আটটি মুসলিম দেশসহ উত্তর আফ্রিকার দেশগুলোর নাগরিকদের বিমানে যাত্রাকালে ইলেকট্রনিক যন্ত্রপাতি বহনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। দেশগুলোর মধ্যে ছিল জর্ডান, মিসর, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত।

    ক্ষমতায় আসার কয়েকদিনের মাথায় সিরিয়া, ইরান, ইরাক, লিবিয়া, ইয়েমেন, সুদান ও সোমালিয়ার নাগরিকদের জন্য ভিসা বন্ধের ঘোষণা দেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের চোখে ওই সাতটি দেশ যুক্তরাষ্ট্রের জন্য ‘বিপজ্জনক’, ‘সন্ত্রাসপ্রবণ’ এবং ‘দেশটির জাতীয় নিরাপত্তার জন্য হুমকি’।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669