• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিমানে কী করে অস্ত্রধারী উঠল?

    ডেস্ক | ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | ১০:১০ অপরাহ্ণ

    বিমানে কী করে অস্ত্রধারী উঠল?

    ঢাকা থেকে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ দুর্বৃত্তরা ছিনতাইয়ের চেষ্টা করেছে বলে খবর পাওয়া গেছে। পরিস্থিতি বেগতিক দেখে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের জরুরি অবতরণ করা হয়েছে।


    এই ঘটনাকে কেন্দ্র করে যমুনা টেলিভিশনকে দেয়া টেলিফোন সাক্ষাৎকারে অ্যাভিয়েশন বিশেষজ্ঞ কাজী ওয়াহেদুল আলম বলেন, এটা একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। হঠাৎ করেই অপ্রত্যাশিত একটা ঘটনা ঘটেছে। যতদূর জানতে পেরেছি, বিমানে একজন অস্ত্রধারী ব্যক্তিকে পাওয়া গেছে। সেটা যদি সত্যিই হয় তাহলে আমাদের জানতে হবে এই অস্ত্রধারী কী করে বিমান উঠল? এটা বড় ধরনের প্রশ্ন। এখানে নিরাপত্তার ত্রুটি থাকতে পারে।


    বিমানটি অবতরের পর জরুরি গেট তথা বিমানের ডানা দিয়ে যাত্রীদের নিরাপদে বের করে নিয়ে আসা হয়। কোনো ধরনের ইনজুরি ছাড়াই নিরাপদে বের হন যাত্রীরা।

    অ্যাভিয়েশন বিশেষজ্ঞ ওয়াহেদুল আরও বলেন, এটা আসলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করা হয়। এখানে ফ্লাইটিং দরজা খুলেও যাত্রীদের বের করা যেত। যাত্রীরা যে কোনো ধরনের ইনজুরি ছাড়া নিরাপদে চলে আসতে পেরেছেন সেটাই বড় পাওয়া। এটাই আমাদের বড় সাফল্য। এজন্য আমি বিমানের ক্যাবিন ক্রুদের ধন্যবাদ জানাব। তারা সাহসিকতার পরিচয় দিয়েছে।

    এ ধরনের পরিস্থিতে পর্যায়ক্রমে কী ধরনের ব্যবস্থা নেয়া হয়? এমন প্রশ্নের জবাবে কাজী ওয়াহেদুল বলেন, প্রতিটি বিমানবন্দরেই কিন্তু ক্রাইসিস মুহূর্ত সামাল দেয়ার জন্য একটা নিরাপত্তা ইউনিট থাকে। তারা সক্রিয় হয়ে কাজ করে। এখানে সিভিলএভিয়েশনকে আরও সিরিয়াসলি কাজ করতে হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673