বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিরলের কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিমের ভ্রাম্যমাণ আদালতে দণ্ড

মশিউর রহমান মোমিন, নিজস্ব প্রতিবেদকঃ   |   শুক্রবার, ০৩ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

বিরলের কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিমের ভ্রাম্যমাণ আদালতে দণ্ড

উপজেলার ০৮নং ধর্মপুর ইউপি’র কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিমের ভ্রাম্যমান আদালতে দন্ড হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাবের মোঃ সোয়াইব বৃহস্পতিবার (০২ জানুয়ারি) দণ্ডাদেশ প্রদান করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাবের মোঃ সোয়াইব জানান, সরকারি কর্তব্যে অবহেলা ও সরকারি পরিপত্র অমান্য করে সরকার কর্তৃক প্রদত্ত বিনামূল্যের বই বিতরণে অর্থ আদায়কালে সঙ্গীয় পুলিশ ফোর্সসহ ভ্র্যাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
এ সময় প্রধান শিক্ষক সেলিমকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন তিনি। জরিমানার অর্থ আদায় করে তাঁকে ছেড়ে দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত প্রধান শিক্ষক সেলিম এর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।
এলাকার অভিভাবকরা জানান, কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাধ্যতামূলক ৭ম শ্রেণির শিক্ষার্থী প্রতি ২০০ টাকা, ৮ম শ্রেনির ৩০০ টাকা ও ৯ম শ্রেণির ৩৫০ টাকা আদায় সাপেক্ষে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত বিনামূল্যের বই বিতরণ করেন।
দাবীকৃত অর্থ প্রদান না করতে পারায় অনেক শিক্ষার্থী এখনও বিনামূল্যের বই হাতে পাননি। তাই বিষয়টি প্রশাসনকে অবহিত করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ড হওয়ায় অভিভাবকরা সন্তুষ্ট হয়েছেন।
এ ব্যাপারে প্রধান শিক্ষক সেলিম এর মুঠোফোনে যোগাযোগ করেও তিনি ফোন রিসিভ না করায় তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি।
এদিকে তার বিরুদ্ধে অবৈধ ভাবে বিদ্যালয় মাঠ থেকে একাধিক মেহগুনি গাছ কেটে নেওয়া এবং নেশা জাতীয় দ্রব্য সেবনের অভিযোগ রয়েছে।

Facebook Comments Box


Posted ৪:১৪ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১