• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিল গেটস, বেজুসসহ ৫০০ ধনকুবেরের ৪৪৪ বিলিয়ন ডলার ক্ষতি

    ডেস্ক | ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১১:৪৩ অপরাহ্ণ

    বিল গেটস, বেজুসসহ ৫০০ ধনকুবেরের ৪৪৪ বিলিয়ন ডলার ক্ষতি

    করোনা নামের এক ভয়ংকর ভাইরাসের দাপটে বিশ্ব কাঁপছে। শেয়ারবাজারগুলোয় করোনার নেতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে। এই ভাইরাসের ফলে সারা বিশ্বের পাঁচশ ধনকুবেরের চারশ ৪৪ বিলিয়ন ডলারের ক্ষতি হয়েছে।


    সারা বিশ্বের সবচেয়ে বেশি অর্থের তিন মালিক সবচেয়ে বেশি ক্ষতির মুখ দেখেছেন। অ্যামাজনের সিইও জেফ বেজুস, মাইক্রোসফ্টের বিল গেটস এবং ফ্রেঞ্চ ম্যাগনেট বার্নার্ড আর্নাউল্ট সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। ব্লুমবার্গের মতে, করোনার ফলে তাদের তিন জনেরই মোট ৩০ বিলিয়ন ডলারের ক্ষতি হয়েছে। বার্কশায়ার হ্যাথওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়ারেন বাফেটের নিট সম্পদের পরিমাণ ৮.৮ বিলিয়ন ডলার হ্রাস পেয়েছে।
    সারা বিশ্বের ২৫তম ধনী ব্যক্তি হলেন এলন মাস্ক। তিনিও করোনার ফলে ক্ষতির মুখ দেখেছেন। তিনি একাই ৯ বিলিয়ন ডলার ক্ষতির মুখে পড়েছেন। মাস্কের বৈদ্যুতিক গাড়ি সংস্থা টেসলার শেয়ারের মূল্য কমে গেছে। ১৯ ফেব্রুয়ারি থেকে গতকাল শুক্রবার পর্যন্ত সংস্থাটির শেয়ার প্রতি সর্বোচ্চ ৯১৭ ডলার থেকে কমে ৬২৫ ডলারে দাঁড়িয়েছে।


    ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গও ক্ষতির মুখে পড়েছেন। তিনি ৬.৬ বিলিয়ন মার্কিন ডলারের ক্ষতির মুখে পড়েছেন। গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এবং তার অংশীদার সার্জি ব্রিনও ক্ষতির মুখ দেখেছেন। ৬.৪ বিলিয়ন ডলারের ক্ষতির মুখে পড়েছেন ল্যারি পেজ। আর সার্জি ব্রিন পড়েছেন ৬.২ মার্কিন ডলারের ক্ষতির মুখে।

    চলতি বছরের জানুয়ারি থেকে চলতি মাসের ২৫ তারিখ পর্যন্ত বিশ্বের পাঁচশ ধনকুবের নিজেদের ঝুলিতে পুরেছেন ৭৮ বিলিয়ন ডলার। কিন্তু গত পাঁচ দিনে চোখে তারা অন্ধকার দেখেছেন। কারণ পাঁচ দিনে তারা হারিয়েছেন চারশ ৪৪ বিলিয়ন মার্কিন ডলার।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669