• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিশাল হাঙ্গরের মুখ থেকে ফিরে এলেন তিনি (ভিডিওসহ)

    অনলাইন ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০১৭ | ১:২৪ পূর্বাহ্ণ

    বিশাল হাঙ্গরের মুখ থেকে ফিরে এলেন তিনি (ভিডিওসহ)

    হাঙ্গরদের মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর হিসেবে পরিচিত গ্রেট হোয়াইট শার্ক। সম্প্রতি এ প্রজাতির এক হাঙ্গরের হাত থেকে কয়েক ইঞ্চির ব্যবধানে বেঁচে গেলেন এক ব্যক্তি। আর সে ঘটনার ভিডিও করে আপলোড করেছেন তিনি।



    ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার গ্যানসবাই এলাকায়। সেখানে সাগরে প্রচুর গ্রেট হোয়াইট শার্ক দেখা যায়। আর সে হাঙ্গরগুলো দেখার জন্য বহু মানুষই প্রতি বছর সেখানে ভিড় করে।

    ajkerograbani.com

    হাঙ্গর দেখার জন্য কেজ ডাইভিং নামে একটি ব্যবস্থা বেশ জনপ্রিয়। গ্রেট হোয়াইট শার্ক দেখার জন্য একটি খাঁচার ভেতরে ঢুকে তারপর সাগরে নামতে হয়। এ অবস্থাতেই খাঁচার ভেতরে ঢুকে হাঙ্গরের ভিডিও করছিলেন সে ব্যক্তি। এ সময়েই একটি হাঙ্গর তার খুব কাছাকাছি চলে আসে। আর ভিডিওতেও সে দৃশ্য উঠে আসে।

    গত ১০০ বছরে হাঙ্গর আক্রমণের যতগুলো ঘটনা ঘটেছে তার প্রায় অর্ধেকের জন্যই এই গ্রেট হোয়াইট শার্ক দায়ী। তবে এই গ্রেট হোয়াইট শার্ক কিন্তু মানুষখেকো নয়। এমনকি মানুষের মাংসের স্বাদও এদের একদমই পছন্দ নয়। তাহলে এরা মানুষের ওপর আক্রমণ চালায় কেন? কারণ হলো, গ্রেট হোয়াইট শার্ক খুবই কৌতূহলী। তাই শুধুমাত্র আগ্রহের কারণেই তারা মানুষের ওপর হামলা চালায়। একটু কামড়ে দেখে!

    গ্রেট হোয়াইট শার্কের ত্রিভুজাকৃতির প্রায় ৩০০ দাঁতওয়ালা একটা বিশাল চোয়াল আছে। আর এই চোয়াল দিয়ে যদি কৌতূহলের বশে সামান্য কামড় দিলেও তাতে অনেকের জীবনহানি ঘটে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755