• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিশ্বকাপে মেসি ব্যর্থ কেন?

    আজকের অগ্রবাণী ডেস্ক | ০৩ জুলাই ২০১৮ | ১:২০ অপরাহ্ণ

    বিশ্বকাপে মেসি ব্যর্থ কেন?

    রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ের কারণ হিসাবে মেসিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে অনেকে। বলা হয়েছে, লিওনেল মেসির ব্যর্থতাই আর্জেন্টিনার বিদায়ের কারণ। তবে দলের বিদায়ের পর এখনো মেসি মুখ খোলেননি। সমালোচকদের কোনো জবাব দেননি আর্জেন্টাইন তারকা।


    আর্জেন্টিনা দলে মেসিই প্রধান তারকা। তাই তার ওপর বাড়তি চাপ ছিল। তার ওপর প্রত্যাশাও ছিল বেশি। রাশিয়া বিশ্বকাপে দলের জন্য মেসির অবদান বলতে একটা গোল আর দুটো গোলে সহায়তা। তার এমন ব্যর্থতার কারণ কী? সামনে এল চাঞ্চল্যকর তথ্য। যে তথ্য প্রমাণ করতে পারে, আসলে মেসির কোনো দোষ নেই। দলের ব্যর্থতার সব দায় তার ওপর চাপানো যায় না।


    জানা গেছে, গোটা বিশ্বকাপে বিপক্ষ বক্সে সতীর্থদের থেকে মাত্র দুটো পাস পেয়েছেন মেসি। হ্যাঁ, মাত্র দুটো পাস। তার মধ্যে একটা ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। আরেকটা পাস তিনি পেয়েছেন আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে বক্সে পাওয়া বলে মেসি গোলে শট করেছিলেন। কিন্তু সেটা বিপক্ষ ডিফেন্ডাররা ব্লক করেন।

    তথ্য আরো বলছে, মাঝমাঠ থেকে ফাইনাল থার্ডে ঠিকঠাক বল বাড়াতে ব্যর্থ আর্জেন্টিনার মিডফিল্ডাররা। শেষ দুই ম্যাচে এভার বানেগা দলে আসার পর তবুও ফাইনাল থার্ড অঞ্চলে কিছু পাসের সরবরাহ বেড়েছিল। কিন্তু সেই সংখ্যাটাও যথেষ্ট ছিল না। যদিও এসব কোনো কারণ হতে পারে না। কিন্তু এভাবে একজন ‘গ্রেট’ খেলোয়াড়ের বিদায় মানতে পারছেন না তার অগণিত ভক্ত।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673