শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনায় সুস্থ হয়েছে ৯৮ হাজার

ডেস্ক   |   সোমবার, ২৩ মার্চ ২০২০ | প্রিন্ট  

বিশ্বজুড়ে করোনায় সুস্থ হয়েছে ৯৮ হাজার

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১৪ হাজার ৬৯১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে তিন লাখ সাড়ে ৩৮ হাজার। বিপরীতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৮ হাজার ৩৯৩ জন।
চীন থেকে ভাইরাসটির উৎপত্তি হলেও করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৪৭৬ জন। আর আক্রান্ত হয়েছে ৫৯ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে সাত হাজারের বেশি মানুষ। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর সবচেয়ে খারাপ অবস্থা স্পেনের। দেশটিতে আক্রান্ত ২৮ হাজার ৭৬৮ জন। আর মারা গেছে ১৭৭২ জন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই ৫৭৫ জন।
ইউরোপের আরেক দেশ জার্মানিতে করোনায় আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৮৭৩ জন এবং মারা গেছে ৯৪ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ১৮ জন। আর মারা গেছে ৬৭৪ জন। এদিকে যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ৬৮৪ এবং মৃত্যু হয়েছে ২৮১ জনের। এছাড়া নেদারল্যান্ডে এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা চার হাজার ২০৪ ও মৃত্যু ১৭৯।
অন্যদিকে ইরানে করোনায় ২১ হাজার ৬৩৮ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ১৬৮৫ জন। এছাড়া দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে আট হাজার ৯৬১ এবং মারা গেছে ১১১ জন। যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৫৪৬ জন। আর মৃত্যু হয়েছে ৪১৯ জন। কানাডায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪৭০ এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

Facebook Comments Box


Posted ৫:৪৬ অপরাহ্ণ | সোমবার, ২৩ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১