• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    “বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় পরীক্ষা দিলেন সেই গালিব”

    শেখ ফাহিম, বশেমুরবিপ্রবি | ২৭ নভেম্বর ২০১৯ | ৯:৪৮ অপরাহ্ণ

    “বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় পরীক্ষা দিলেন সেই গালিব”

    বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় বিশেষ পাহারায় সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করতে চাওয়া সেই শিক্ষার্থী আল গালিব।

    বুধবার দুপুরে একাডেমিক ভবনে বিশেষ নিরাপত্তায় পরীক্ষা দিয়েছেন তিনি। এদিকে আল গালিবকে স্থায়ী বহিষ্কার ও শাস্তির দাবিতে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন ছাত্রলীগের কর্মীরা।


    ছাত্রলীগের কর্মীরা বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করতে চাওয়া একজন শিক্ষার্থীকে বহিষ্কার না করে তার পরীক্ষা বিশেষ পাহারায় নেওয়ার প্রতিবাদ জানালে বাধা দেন গণিত বিভাগের চেয়ারম্যান দীপঙ্কর কুমার। তিনি বলেন, তার সুপারিশক্রমেই নাকি আল গালিব বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন এর দাবি অন্তর্ভুক্ত করেন।

    প্রসঙ্গত, গণিত বিভাগের শিক্ষার্থী আল গালিব বর্তমান চলতি ভিসি প্রফেসর ড.শাহজাহান দায়িত্বগ্রহনের পরে শিক্ষার্থীদের ২১ দফা দাবি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে পেশ করেন। সেখানে ১২ নাম্বার দাবিটি ছিল বিশ্ববিদ্যালয়ের নাম সংক্ষিপ্ত করতে হবে। অনুসন্ধানে জানা গেছে গালিবের গুরু হিসাবে পরিচিত বিশ্ববিদ্যালয়ের বামপন্থী কিছু শিক্ষকের সুপারিশে শেখ মুজিবুর রহমানের নাম বাদ দিয়ে শুধু বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় নামকরনের দাবিটি সংযুক্ত করা হয়।এই ঘটনার প্রতিবাদ জানিয়ে ছাত্রলীগের কর্মীরা গালিবের বহিষ্কার ও শাস্তির দাবি জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তখন ছাত্রলীগ কর্মীদের আশ্বস্ত করলেও এখনো পর্যন্ত এ ব্যাপারে কোন দৃশ্যমান উদ্যোগ গ্রহণ করেনি বরং আল গালিবকে বিশেষ নিরাপত্তায় পরীক্ষা দেবার ব্যবস্থা করে দিয়েছে।এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী