শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরে উচ্ছ্বাসিত জবি শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ১৮ জুলাই ২০২১ | প্রিন্ট  

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরে উচ্ছ্বাসিত জবি শিক্ষার্থীরা

কঠোর লকডাউনে আটকে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা দ্বিতীয় দিনের মতো আজও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরছেন। এতে সার্বিকভাবে সহযোগিতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। বরিশাল ও খুলনা বিভাগের উদ্দেশ্যে রবিবার সকালে ছেড়ে যায় ১১টি বাস।

রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ-আল-মাসুদ এই তথ্য জানিয়েছেন।


অধ্যাপক আব্দুল্লাহ-আল-মাসুদ বলেন, রবিবার সকালে পাটুরিয়া রুটে বিআরটিসি দোতলা বাস ৫টি, মাওয়া রুটে বিআরটিসি দোতলা বাস ৫টি এবং একতলা একটি বাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বরিশাল ও খুলনা বিভাগের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

তিনি আরও বলেন, শুধু রবিবারই মোট শিক্ষার্থী যাচ্ছে ১১৯৬ জন। এদের মধ্যে খুলনা বিভাগে যাচ্ছে ৯০৭ জন শিক্ষার্থী এবং বরিশাল বিভাগে যাচ্ছে ২৮৯ জন শিক্ষার্থী। আর আমাদের বাস ড্রাইভার, হেল্পারদের বিশ্রাম ও যাবতীয় খরচের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে।


রবিবার সকালেও প্রথম দিনের মতো শিক্ষার্থীদের ভীড় দেখা যায়। ব্যাগপত্রসহ শিক্ষার্থীরা নিজ নিজ বাসে করে যাত্রা শুরু করেন। নির্দেশনা অনুযায়ী তাপমাত্রা চেক করে শিক্ষার্থীদের বাসে উঠতে দেয়া হয়েছে।

বরিশালগামী উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-আমিন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মী এবং প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাড়ি যাচ্ছি এটাই আনন্দ, আবার বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি যাচ্ছি। এ আনন্দ আসলে বলার মতো নয়। এখন শুধু ভালোভাবে বাড়ি পৌঁছাতে পারলেই হলো।

কুষ্টিয়া যাচ্ছেন পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী নাঈম। তিনি বলেন, জবি প্রশাসনের এমন উদ্যোগ সত্যি প্রশংসনীয়। এবং সার্বিকভাবে সহযোগিতা করার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের কে ধন্যবাদ জানিয়েছেন, যাত্রাপথ শুভ হোক সকলের। আশা করছি পথে সবার সাথে অনেক মজা ও আনন্দঘন মূহূর্ত কাটবে।

সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন জেলায় পৌঁছে দেওয়ার জন্য দ্বিতীয় দিনের মতো বাস যাত্রার শুভ উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধা এবং করোনা মহামারির কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ঐকান্তিক প্রচেষ্টায় ঢাকায় অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপদে ঈদে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য পরিবহনের ব্যবস্থা করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ্-আল মাসুদ এবং সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

সার্বিকভাবে সাধারণ ছাত্র-ছাত্রীদের সহযোগিতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন, যুগ্ম আহ্বায়ক-জামাল উদ্দিন, সৈয়দ শাকিল, ইব্রাহিম ফরাজীসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

জবি ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক জামাল উদ্দিন বলেন, সাধারণ ছাত্র-ছাত্রীদের সকল প্রকার সুযোগ-সুবিধা দেখভাল করা আমাদের নৈতিক দায়িত্ব।

রবিবার শিক্ষার্থীরা যেসব জেলায় যাচ্ছে:

বরিশাল বিভাগ: বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, ভোলা, শরীয়তপুর, মাদারীপুর।

খুলনা বিভাগ: মানিকগঞ্জ, রাজবাড়ি, ফরিদপুর, মাগুরা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা।

খুলনা: ফরিদপুর (ডাঙ্গা), নড়াইল, গোপালগঞ্জ, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা।

আগামী ১৯ জুলাই, সোমবার ময়মনসিংহ ও চট্রগ্রাম বিভাগের শিক্ষার্থীদের পৌঁছে দেওয়ার মধ্য দিয়ে এই কার্যক্রম শেষ হবে।

এর আগে শনিবার রাজশাহী, সিলেট এবং রংপুর বিভাগের বিভিন্ন জেলায় শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে সুন্দর ভাবে বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে।

Facebook Comments Box

Posted ১০:৩৯ অপরাহ্ণ | রবিবার, ১৮ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১