• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার দুরভিসন্ধি সহ্য করা হবে না : ঢাবি উপাচার্য

    ঢাবি প্রতিনিধি | ০১ জুলাই ২০১৮ | ৪:৫৯ অপরাহ্ণ

    বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার দুরভিসন্ধি সহ্য করা হবে না : ঢাবি উপাচার্য

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার কোনোরকম দুরভিসন্ধি সহ্য করা হবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
    উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টরকে একটি প্রতিবেদন দিতে বলেছি। প্রতিবেদন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো রকম শৃঙ্খলা পরিপন্থী তৈরি করার অপপ্রয়াস সহ্য করব না। আমি এই বিষয়গুলো জানব। জানার পরে দেখব। আমাদের প্রক্টর এবং প্রক্টরিয়াল টিম বিষয়গুলো দেখবে।
    কোটা প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী কোটা নিয়ে সুস্পষ্টভাবে অনেকগুলি কথা বলেছেন। আশা করি সে বিষয়ে কোনো বিভ্রান্তি থাকবে না।
    তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে কোনো রকম অস্থিতিশীল পরিবেশের প্রথম এবং প্রধান শিকার হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং তার পরিবার। তিনি শিক্ষার্থী এবং তাদের পরিবারকে আহ্বান জানিয়ে বলেন, যেকোনো অপ্রীতিকর পরিবেশের সাথে যেন কেউ যুক্ত না হয়।
    প্রসঙ্গত উল্লেখ্য, শনিবার কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ অতর্কিতে হামলা করে। এতে গোয়েন্দা সংস্থার এক সদস্যসহ অন্তত ১০জন আহত হন। কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুর গুরুতর আহত হয়ে বর্তমানে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। অন্যদিকে , কোটা সংস্কার আন্দোলনের আরেকজন যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানকে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতার করেছে পুলিশ।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673