বৃহস্পতিবার, জুন ১০, ২০২১

বিশ্বে আরও ১৩ হাজার ৬৫৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:   |   বৃহস্পতিবার, ১০ জুন ২০২১ | প্রিন্ট  

বিশ্বে আরও ১৩ হাজার ৬৫৬ জনের মৃত্যু

সাবির্কভাবে বিশ্বে আবারও বেড়েছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বিশ্বের করে ভারতে তো মহামারি আকার ধারণ করেছে।
এদিকে টানা কিছুদিন নিম্নমুখি প্রবণতার পর বিশ্বজুড়ে ফের বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। বুধবার (১০ জুন) বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৬৫৬ জন এবং এ রোগে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৩ হাজার ৪০৪ জন।
এর আগের দিন মঙ্গলবার বিশ্বে মৃতের সংখ্যা ছিল ১০ হাজার ২৪ জন এবং নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩ লাখ ৫৫ হাজার ৯৭৬। ২৪ ঘণ্টার ব্যবধানে মৃতের সংখ্যা বেড়েছে ৩ হাজার ৬৩২ এবং নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৫৭ হাজার ৪২৮ জন।
বুধবার করোনায় নতুন আক্রান্ত ও মৃতের সংখ্যার হিসেবে বিশ্বের দেশগুলোর মধ্যে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে যথাক্রমে ভারত ও ব্রাজিল। ভারতে এই দিন এ রোগে মারা গেছেন ৬ হাজার ১৩৮ জন এবং নতুন আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৮৯৬ জন।
ব্রাজিলে বুধবার করোনায় মৃতের সংখ্যা ছিল ২ হাজার ৪৪৮ জন এবং নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৮৭ হাজার ৯৬ জন।
দৈনিক আক্রান্ত ও মৃত্যুর এই তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে আছে দক্ষিণ আমেরিকার অপর দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়া। আর্জেন্টিনায় বুধবার মারা গেছেন ৬০৫ জন করোনা রোগী, আর এ রোগে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২৯ হাজার ৭৫৭। অন্যদিকে, কলম্বিয়াতে বুধবার করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ২৩৩ জন এবং মারা গেছেন ৫৫০ জন করোনারোগী।
মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃতের হিসেবে শীর্ষে থাকা দেশ যুক্তরাষ্ট্রে বুধবার করোনায় মারা গেছেন ৪৪৭ জন এবং এ রোগে নতুন আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১২৫ জন।


Posted ১০:২৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১