শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বে সফল রাজনৈতিক দলের মধ্যে অন্যতম হচ্ছে বাংলাদেশ আ.লীগ: ফারুক খান এমপি

  |   বুধবার, ২৩ জুন ২০২১ | প্রিন্ট  

বিশ্বে সফল রাজনৈতিক দলের মধ্যে অন্যতম হচ্ছে বাংলাদেশ আ.লীগ: ফারুক খান এমপি

বাংলাদেশে সব থেকে সফল একটি দল, সব থেকে ত্যাগী, সব থেকে জনপ্রিয় রাজনৈতিক দল হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। শুধু বাংলাদেশই বা কেন, সারা বিশ্বের মধ্যে সফল রাজনৈতিক দলের মধ্যে একটি হচ্ছে এই দল। আজ বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর প্রাক্কালে শ্রদ্ধাভরে স্মরণ করি প্রাচীন এই দলটির নেতৃবৃন্দদের, যারা দুঃসময়ে এই দলটির হাল ধরেছিলেন, দলটির পাশে থেকেছেন। করোনাকালীন সময়ে নয়, বাংলাদেশ আজকে এমন একটি পর্যায়ে পৌঁছে গেছে তা বাংলাদেশে আওয়ামী লীগের নেতৃত্বে যার কর্ণধার জননেত্রী শেখ হাসিনা, তারই সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নতির চরম শিখরে অবস্থান করছে। 
দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৩৭৮তম পর্বে মঙ্গলবার (২২ জুন) আলোচক হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন- সাবেক বাণিজ্যমন্ত্রী, সাবেক বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান এমপি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নূরজাহান বেগম মুক্তা। দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ।
লে. কর্নেল (অব.) ফারুক খান বলেন, বাংলাদেশ সব থেকে সফল একটি দল, সব থেকে ত্যাগী, সব থেকে জনপ্রিয় রাজনৈতিক দল হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। শুধুমাত্র বাংলাদেশই বা বলবো কেন, সারা বিশ্বের মধ্যে সফল রাজনৈতিক দলের মধ্যে একটি হচ্ছে এই দল। সেই দলের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজকে ভোরের পাতা যে আলোচনার আয়োজন করেছে তার জন্য ভোরের পাতা কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। কিছু বলার পূর্বে এই ধরনের অনুষ্ঠানে আমাদের স্মরণ করতে হবে আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আমাদের মহান মুক্তিযুদ্ধে সকল বীর শহীদ ও মুক্তিযোদ্ধাদের এবং করোনাকালে দেশে এবং প্রবাসে আমাদের যারা বাঙালি ভাই বোন মারা গিয়েছে তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। এই করোনার সময়েও আওয়ামী লীগের ৭০০ নেতাকর্মী জনগণকে সেবা দিতে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। এই করোনা মহামারির সময়েও তারা জনগণের পাশে থেকেছে। জনগণকে ভালোবাসে এবং জনগণের পাশে থাকা। এটাই মূলত আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আসল শিক্ষা। মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়ে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করার মতো গৌরব পৃথিবীতে আর কোনো রাজনৈনিক দলের ইতিহাস নেই। আওয়ামী লীগই একমাত্র দল যাদের নির্বাচনের মাধ্যমে টানা তিন মেয়াদে ক্ষমতায় যাওয়ার রেকর্ড রয়েছে। এই ভুখণ্ডে বাঙালির যত অর্জন তার মূলে রয়েছে আওয়ামী লীগের অবদান। ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬ দফা আন্দোলন এবং ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ, সব কিছুতেই আমাদের নেতৃত্ব দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যুদ্ধ পরবর্তী সময়ে বিশ্বের অনেক দেশই কিন্তু বাংলাদেশকে নিয়ে অনেক কথাই বলেছিল। ১৯৭৪ সালে মুক্তিযুদ্ধোত্তর বাস্তবতায় ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামলে আমেরিকার তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার বাংলাদেশকে ‘তলাবিহীন ঝুড়ি’ বলে মন্তব্য করেছিলেন। কিন্তু আজকের বাংলাদেশের চেহারা অনেক পাল্টে গিয়েছে। আজকে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা প্রমাণ দিয়েছি যে বাংলাদেশ আজকে তলাবিহীন ঝুড়ির দেশ নয় বরং আজকে আমরা অর্থনৈতিকভাবে, সামাজিকভাবে, সামরিকভাবে বিশ্বের অন্যতম পরাশক্তির দেশ হিসেবে রূপান্তরিত হয়েছে। আজকে বাংলাদেশ রোল মডেলে রূপান্তরিত হয়েছে।

Facebook Comments Box


Posted ৭:৪৪ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১