• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিশ্ব কাঁপিয়েছে মুকসুদপুরের যুবায়েরের মোবাইল অ্যাপ টপ টিউব

    নিজস্ব প্রতিবেদক | ১০ ফেব্রুয়ারি ২০১৮ | ১:১৫ অপরাহ্ণ

    বিশ্ব কাঁপিয়েছে মুকসুদপুরের যুবায়েরের মোবাইল অ্যাপ টপ টিউব

    বিশ্ব কাঁপিয়েছে বাংলাদেশী মোবাইল অ্যাপ টপ টিউব। মাত্র কয়েকমাসের মদ্ধেই ছাড়িয়েছে ১ মিলিয়ন ব্যবহারকারী যা রীতিমতো অবাক করেছে বিশ্বকে।

    টপ টিউব তার Artificial Intelligence দিয়ে খুঁজে বের করে প্রতিদিনের ভাইরাল মিউজিক ভিডিও, খবর, লাইভ স্ট্রিমিং। যেকোন ভাষার জন্য এই কৃত্রিম বুদ্ধিমত্তা আলাদাভাবে টপ ভিডিও র‍্যাংকিং করতে পারে।


    আমরা অনেকেই গান শুনতে পছন্দ করি। বিশ্বের কয়জন সেরা গায়ক বা গায়িকার নাম জানি?
    আবার এই মুহূর্তে কোন গানটি সবথেকে বেশি চলছে, সেটি তো পরখ করে দেখাও দরকার। দৈনন্দিন কাজের ফাঁকে এতো সময় বা কই হাজার হাজার গান থেকে খুঁজে বের করবো সেরা গানটি!

    এসব সমস্যার সমাধান দিবে এই মোবাইল অ্যাপ্লিকেশান। দিনে দুইবার অ্যাপ্লিকেশনটি তার ভার্চুয়াল ব্রেইন দিয়ে আপনার জন্য সেরা ১০ গান, খবর, লাইভ ভিডিও নির্বাচন করে রাখবে। একটা টাচ করতেই পর পর দশটি গান শুনিয়ে দিবে এই অ্যাপ।

    কি ভাবছেন? কোন বিদেশী বড় কোম্পানি বানিয়েছে অ্যাপটি? এমন তো হতেই পারে?

    টপ টিউব অ্যাপটি তৈরি করেছি আমরা বাংলাদেশের তরুনরা। এবার আর ভালো লাগবে না হয়তো। স্বদেশী তরুনদের কাজ শুনে নাক শিটকানোর কিছু নেই। অ্যাপটি দেখুন গুগল প্লে হতে @ ডাউনলোড লিংক

    অ্যাপটি দেখার পরে হিসাব নিকাশ করুন কোন দিক থেকে পিছিয়ে আমরা। নিজেদের কাজ যদি নিজেরাই বিবেচনায় না নিতে পারি, আরো বেশি সামনে এগিয়ে নিতে না পারি তাহলে বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরবো ক্যামন করে!

    Artificial Neural Network (ANN) আর লিনিয়ার অ্যালগরিদমের মাধ্যমে এই কঠিন কাজটি করছে এক রোবোটিক ব্রেইন। মানুষের ব্রেইন যেমন সময়ের সাথে সাথে আরো বুদ্ধিমান হয়ে ওঠে তেমনি এই অ্যালগরিদম সময়ের সাথে সাথে আরো বুদ্ধিদীপ্ত ফলাফল দিবে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী