• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিশ্ব ক্রিকেটে ‘ওয়েস্ট ইন্ডিজ’ নামে আর কোন দল থাকছে না

    অনলাইন ডেস্ক | ০২ জুন ২০১৭ | ৩:৫৭ অপরাহ্ণ

    বিশ্ব ক্রিকেটে ‘ওয়েস্ট ইন্ডিজ’ নামে আর কোন দল থাকছে না

    ক্রিকেট ইতিহাসে পৃথিবীর প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলের নামের আর কোনও অস্তিত্বই রইল না! ‘ওয়েস্ট ইন্ডিজ’ ক্রিকেট দল বলে সরকারি ভাবে আর কিছু নেই। এখন থেকে ক্যারিবিয়ান ক্রিকেট দানবদের নাম কেবল ‘উইন্ডিজ’।


    ক্লাইভ লয়েড, গ্যারি সোবার্স, স্যার ভিভিয়ান রিচার্ডস, ম্যালকম মার্শাল, ওয়ালশ, অ্যামব্রোজ, লারা, চন্দ্রপলদের ওয়েস্ট ইন্ডিজ এখন থেকে অফিসিয়ালি হয়ে গেল ‘উইন্ডিজ’। নিজেদের ৯১ তম প্রতিষ্ঠা দিবসে ‘দ্য ক্রিকেট বোর্ড ফর ওয়েস্ট ইন্ডিজ’ নিজেদের নাম বদল করে নামকরণ করল ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ’।

    ajkerograbani.com

    এরই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের নাম পরিবর্তন করে ‘উইন্ডিজ’ করার কথাও জানিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড তাদের নাম বদলের বিষয়টি একটি বিবৃতি আকারে পেশ করেছে। যেখানে বোর্ড সিইও জনি গ্রেভস জানিয়েছেন, ‌‌’আমরা বহুদিন ধরেই অনেকগুলো পার্টনারদের সঙ্গে একত্রে কাজ করে আসছি।

    ক্যারিবিয়ান ক্রিকেটের উন্নতির লক্ষ্যেই আমরা একসঙ্গে কাজ করছি। আমরা ঠিক করেছি নিজেদের মধ্যেকার বন্ধনকে আরও দৃঢ় করব, আর সেই মতই ‘২০১৮-২০২৩’ সালের জন্য একটি পরিকল্পনাও তৈরি করেছি আমরা’।

    দলের নাম পরিবর্তনের বিষয়ে ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ’ জানিয়েছে, চলতি ভাবে ‘উইন্ডিজ’ নামের মধ্য দিয়েই আরও প্রগাঢ় ভাবে প্রতিষ্ঠিত হবে ক্যারিবিয়ান দ্বীপের ক্রিকেট ঐতিহ্য।
    উল্লেখ্য, এবছর চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের উত্তীর্ণই করতে পারেনি ২০০৪ সালের চ্যাম্পিয়নস ট্রফি বিজয়ী দল ওয়েস্ট ইন্ডিজ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757