• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিশ্ব ভালোবাসা দিবস আজ

    | ১৪ ফেব্রুয়ারি ২০১৮ | ৭:৪২ পূর্বাহ্ণ

    বিশ্ব ভালোবাসা দিবস আজ

    ‘সখী, ভালোবাসা কারে কয়! সে কি কেবলই যাতনাময়’-ভালোবাসা যাতনাময় হোক বা না হোক, আজ বিশ্ব ভালোবাসা দিবস। আজ ফাল্গুনের দ্বিতীয় দিন অর্থাৎ বসন্তেরও দ্বিতীয় দিন।


    পহেলা ফাল্গুন আর ভালোবাসা দিবস- পিঠাপিঠি এই দুই দিবসকে আপন করে নিয়েছে তরুণ প্রজন্ম। ফাল্গুন আর ভালোবাসার উচ্ছ্বাসে আজ মুখর হবে নানা বয়সের মানুষ। ফাল্গুনে গাছে গাছে ফুটেছে শিমুল ও পলাশ। প্রকৃতি সেজেছে বাহারি রঙে। আর নগরে বসন্ত এসেছে তরুণ-তরুণীর বেশভূষায়। এই উৎসবের আমেজ থাকবে আজ ভালোবাসার দিবসেও।
    ভালোবাসা দিবস ঘিরে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান। রয়েছে ভালোবাসার স্মৃতিচারণা, কবিতা আবৃত্তি, গান, ভালোবাসার চিঠি পাঠ ও ভালোবাসার দাবিনামা উপস্থাপনসহ নানা কর্মসূচি। দিবসটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে কনসার্টের আয়োজন করা হয়েছে।


    বিশ্ব ভালোবাসা দিবস, যা সেন্ট ভ্যালেনটাইনস ডে নামে পরিচিত। এর প্রচলন পশ্চিমের দুনিয়ায়, বহু আগে। এর হাওয়া লেগেছে বাংলাদেশেও। এখন তা বাঙালির বসন্তদিনের সঙ্গে মিলেমিশে একাকার হয়ে গেছে। যোগ করেছে বাড়তি মাত্রা। মোবাইল ফোনে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আগাম শুভেচ্ছা বিনিময় শুরু হয়েছে গত রাত থেকেই। আজ দিনভর রেস্তোরাঁয়, পার্কে, শপিং মলে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, রাজপথে থাকবে তরুণ-তরুণীদের ভিড়।

    বৃহত্তর অর্থে ভালোবাসা শুধু তরুণ-তরুণীর জন্যই নয়। সবার জন্য থাকুক ভালোবাসা ও প্রীতির বন্ধন। দেশের জন্য, মাটির জন্য যেমন ভালোবাসা থাকতে হয়, তেমনি থাকতে হয় মা-বাবার প্রতি অপরিমেয় ভালোবাসা। তাই বৃহত্তর দৃষ্টিকোণ থেকে ভালোবাসাকে দেখতে হবে।I

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673