শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্ব রেকর্ড দিয়ে সাঁতার শেষ করলো যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ০১ আগস্ট ২০২১ | প্রিন্ট  

বিশ্ব রেকর্ড দিয়ে সাঁতার শেষ করলো যুক্তরাষ্ট্র

শেষ হলো টোকিও অলিম্পিকের সুইমিং ইভেন্ট। নিজেদের বিশ্বরেকর্ড ভেঙে পুরুষ ১০০ মিটার মিডলে রিলের সোনা তারা জিতে শেষ করলো যুক্তরাষ্ট্র।

রোববার টোকিওর অ্যাকুয়াটিস সেন্টারে ৩ মিনিট ২৬ দশমিক ৭৮ সেকেন্ড সময় নিয়ে নতুন রেকর্ড গড়ে যুক্তরাষ্ট্র। ২০০৯ সালে ইতালির রোমে ৩ মিনিট ২৭ দশমিক ২৮ সেকেন্ড টাইমিং করে এ ইভেন্টে আগের বিশ্বরেকর্ডটি গড়েছিল তারা।


এ ইভেন্টে অলিম্পিক রেকর্ডও নতুন করে গড়েছে যুক্তরাষ্ট্র। ২০১৬ সালে রিও দে জেনেইরো অলিম্পিকসে ৩ মিনিট ২৭ দশমিক ৯৫ সেকেন্ড সময় নিয়ে আগের রেকর্ডটি গড়েছিল তারা।

টোকিওতে এ ইভেন্টে ইউরোপিয়ান রেকর্ড টাইমিং (৩ মিনিট ২৭ দশমিক ৫১ সেকেন্ড) করে রুপা পেয়েছে গ্রেট ব্রিটেন। ৩ মিনিট ২৯ দশমিক ১৭ সেকেন্ড টাইমিং করে ব্রোঞ্জ পেয়েছে ইতালি।


সাঁতারের পরিপূর্ণ পদক তালিকায় ১১টি স্বর্ণসহ সর্বমোট ৩০টি পদক নিয়ে যুক্তরাষ্ট্র শীর্ষে রয়েছে। নয়টি স্বর্ণপদকসহ ২০টি পদক জয় করে এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

সর্বশেষ রিও অলিম্পিকে যেখানে তারা মাত্র তিনটি স্বর্ণ পদক জয় করেছিল সে তুলনায় এবারের আসর সত্যিকার অর্থেই অস্ট্রেলিয়ান সাঁতারুদের কাছে স্মরণীয় হয়ে থাকবে। এটাই অলিম্পিকে তাদের সেরা পারফরমেন্স।

যদিও তার বিপরীতে যুক্তরাষ্ট্র ১৬টি স্বর্ণপদকসহ রিও গেমসে ৩৩টি পদক জয় করেছিল। সে তুলনায় এবার তারা পিছিয়ে রয়েছে। ড্রেসেল এবং ক্যাটি লিডিকি যুক্তরাষ্ট্রকে পদকের শীর্ষে থাকতে দারুনভাবে সহযোগিতা করেছেন।

Facebook Comments Box

Posted ৫:০৭ অপরাহ্ণ | রবিবার, ০১ আগস্ট ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০