শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিসিবিকে বাঙ্গারের না

ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০ | প্রিন্ট  

বিসিবিকে বাঙ্গারের না

সঞ্জয় বাঙ্গার বাংলাদেশ টেস্ট দলের ব্যাটিং পরামর্শ হচ্ছেন ক্রিকেট পাড়ায় বুধবার সারাদিন চলা এমন আলোচনায় জল ঢেলে দিলেন বাঙ্গার নিজেই। ভারতের সাবেক ব্যাটিং কোচ বাংলাদেশকে না বলে দিলেন। ব্যক্তিগত ও পেশাদারি দায়বদ্ধতায় বাংলাদেশের ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।
বাংলাদেশের টেস্টের ব্যাটিং পরামর্শকের পছন্দের তালিকায় সবার ওপরের নামটিই ছিলো বাঙ্গারের। ভারতের সাবেক ব্যাটিং কোচের সঙ্গে যোগাযোগের কথাও নিশ্চিত করেছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। আলোচনা চূড়ান্ত না হলেও তাকেই মুমিনুল-মুশফিকদের টেস্টের ব্যাটিং কোচ হিসেবে ধরা হচ্ছিল। কিন্তু বুধবার রাতে ৪৭ বছর বয়সী কোচ জানিয়েছেন, বাংলাদেশে আসছেন না তিনি।
বাঙ্গার নিশ্চিত করেছেন, আট সপ্তাহ আগে তার কাছে এসেছিল বিসিবির প্রস্তাব। কিন্তু এই সময়ের মধ্যে স্টার স্পোর্টসের সঙ্গে দুই বছরের চুক্তি করায় বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব নেওয়া সম্ভব হচ্ছে না তার।
পাঁচ বছর ভারতের ব্যাটিংয়ে কোচের দায়িত্ব সামলানো সাবেক এই ক্রিকেটার ভারতীয় সংবাদ সংস্থা পিটিআাইকে বলেছেন, ‘বিসিবি আমাকে আট সপ্তাহ আগে প্রস্তাব পাঠিয়েছিল। কিন্তু এই সময়ের মধ্যে আমি স্টারের সঙ্গে চুক্তি চূড়ান্ত করি। ব্যক্তিগত ও পেশাদারি দায়বদ্ধতায় বাংলাদেশের ব্যাটিং কোচ আর সম্ভব হচ্ছে না।’ যদিও ভবিষ্যতে বিসিবির জন্য দরজা খুলে রাখলেন বাঙ্গার। তিনি বলেন, ‘ভবিষ্যতে বিসিবির সঙ্গে কাজ করতে উন্মুখ হয়ে আছি।’
২০১৪ সালে বিক্রম রাঠোরের জায়গায় ভারতের ব্যাটিং কোচের দায়িত্ব নেন বাঙ্গার। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব সামলেছেন। এরপর প্রধান কোচ রবি শাস্ত্রীর পুরো স্টাফ চুক্তি নবায়ন করলেও বাঙ্গার করেননি। বিসিবি তার অভিজ্ঞতা কাজে লাগাতে চেয়েছিল টেস্টের ব্যাটিংয়ে।
বাঙ্গারকে জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের জন্য চুক্তি করতে চেয়েছিল বিসিবি। বর্তমানে নিল ম্যাকেঞ্জি ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণে ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করছেন। বিসিবি অবশ্য তাকে টেস্টেও এই দায়িত্বে রাখতে চেয়েছিল। কিন্তু সাবেক প্রোটিয়া ক্রিকেটার তিন সংস্করণে স্থায়ীভাবে কাজ করতে আগ্রহী নন।

Facebook Comments Box


Posted ৪:৫১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১