শনিবার, নভেম্বর ২৭, ২০২১

বিসিবির ওয়েবসাইট যারা চালায় তাদের সঙ্গে চুক্তি শেষ এক বছর আগেই!

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৭ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

বিসিবির ওয়েবসাইট যারা চালায় তাদের সঙ্গে চুক্তি শেষ এক বছর আগেই!

কেউ যদি নিয়মিত বিভিন্ন জাতীয় ক্রিকেট দলের সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্টগুলো ফলো করেন তাহলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ওয়েবসাইট ও অ্যাকাউন্ট দেখলে হতাশ হওয়ারই কথা। গত চার বছর ধরে বিসিবির ওয়েবসাইট ও সোশ্যাল অ্যাকাউন্ট চালাচ্ছে ‘কনটেন্ট ম্যাটারস’ নামের একটি প্রতিষ্ঠান। অবাক হলেও সত্য, এক বছর আগেই প্রতিষ্ঠানটির সঙ্গে বিসিবির চুক্তি শেষ হয়ে গেছে!

বিসিবির সোশ্যাল মিডিয়ার পোস্টগুলো দেখলে ক্রিকেটপ্রেমীদের দীর্ঘশ্বাস যেন এমনিই চলে আসে। এখানে নেই নিয়মিত আপডেট, ছবি বা তথ্যের সমাহার। কিছু হলে সেটি দায়সারাভাবে একটি ছবির মাধ্যমে প্রকাশ করেই যেন দায়িত্ব শেষ। অথচ অন্যান্য দেশের সোশ্যাল মিডিয়ায় খেলোয়াড়দের দৈনন্দিন কার্যকলাপ থেকে শুরু করে অনেক কিছুই ভক্তদের জানানো হয় দারুণভাবে।


এত কিছুর পরও বিসিবির খামখেয়ালিপনার সুযোগে দায়সারাভাবেই কাজ করে যাচ্ছিল কনটেন্ট ম্যাটারস। গত ৪ বছর ধরে বিসিবির সোশ্যাল মিডিয়ার সব অ্যাকাউন্ট পরিচালনা করছে তারা। মজার ব্যাপার হলো, কনটেন্ট ম্যাটারস নামের সেই প্রতিষ্ঠান নিজেরাও এই কাজ করছে না। বরং অন্য আরেকটি প্রতিষ্ঠানকে দিয়ে তারা বিসিবির ওয়েব সার্ভিস পরিচালনা করত।

মাঝে অনেকবারই দৃষ্টিকটু ভুল করেছিল সংস্থাটি। তবে বাংলাদেশ-পাকিস্তান টি-২০ সিরিজের শেষ ম্যাচে সেটি যেন মাত্রা ছাড়িয়ে যায়। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে শেষ টি-২০ ম্যাচে তরুণ পেসার শহিদুল ইসলামের অভিষেক হয়েছিল। সেই ম্যাচে তাকে নিয়েই হাস্যকর ভুল করে বসে তারা।


ম্যাচে ৩.৫ ওভার বোলিং করে ৩৩ রানে ১টি উইকেট নেন শহিদুল। ২৬ বছর বয়সী পেসার অভিষেক উইকেট পাওয়ার পর বিসিবির অফিসিয়াল সোশ্যাল অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করা হয়। সেখানে দেখা যায়, শহীদুল ইসলাম তার উইকেট প্রাপ্তি উদযাপন করছেন। কিন্তু এই ছবিতেই ছিল বড় গোলমাল।

পোস্ট করা সেই ছবিতে দুই হাত ওপরের দিকে তুলে উইকেট পাওয়ার আনন্দ উদযাপন করা ব্যক্তিটি আসলে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছিলেন। ফটোশপে এডিট করে তার ধড়ে বসানো হয় শহিদুলের মাথা!

জনপ্রিয়তার কারণেই সাকিবের উদযাপনের ভঙ্গি এবং তার সেই ছবিগুলো সব ক্রিকেটপ্রেমীদের চেনা। তাই বিসিবি সোশ্যাল সাইটে এই ছবি পোস্ট করার সাথে সাথে সবাই ভুলটি ধরে ফেলেন। তাছাড়া সাকিবের পরনে ছিল ২০১৯ বিশ্বকাপের জার্সি, যা পাকিস্তান সিরিজের জার্সি থেকে সম্পূর্ণ আলাদা।

এমনিতেই নানা অব্যবস্থাপনায় বোর্ডের অবস্থা কাহিল। তার ওপর এই ছবির ফলে শুরু হয় তুমুল বিতর্ক। মিডিয়ায় তীব্র সমালোচনার সৃষ্টি হলে টনক নড়ে বিসিবির। বেশ কয়েকঘণ্টা পর পোস্টটি সরিয়ে ফেলা হয়। এরপর কনটেন্ট ম্যাটারস নামের ওই প্রতিষ্ঠানের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি বাতিল করেছে বিসিবি।

এখানে আরো মজার ব্যাপার, এক বছর আগেই কনটেন্ট ম্যাটারসের সঙ্গে বিসিবির চুক্তি শেষ হয়ে গিয়েছিল। এবার তা বাতিলের পর চলতি চট্টগ্রাম টেস্টই তাদের শেষ অ্যসাইনমেন্ট। এরপর নতুন করে ডিজিটাল স্বত্ত্ব বিক্রির দরপত্র আহবান করা হবে। তার আগ পর্যন্ত বিসিবিই তাদের সোশ্যাল সাইটগুলোর দেখাশোনা করবে।

Posted ১:৩০ অপরাহ্ণ | শনিবার, ২৭ নভেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১