• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিস্ফোরণে আফগানিস্তানে শিক্ষার্থীসহ নিহত ৪০

    | ০৯ মে ২০২১ | ৯:৪৫ পূর্বাহ্ণ

    বিস্ফোরণে আফগানিস্তানে শিক্ষার্থীসহ নিহত ৪০

    ভয়াবহ গাড়ি বোমা ও মর্টার বিস্ফোরণে আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি স্কুল ভবনের পাশে ৪০ জন নিহত এবং দেড়শ জন আহত হয়েছেন। বার্তা সংস্থা গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার বিকাল সাড়ে ৫টায় এ হামলার ঘটনা ঘটে।


    বোমা বিস্ফোরণে নিহতদের বেশির ভাগই সাইয়েদ উল শুহাদা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। ওই বিদ্যালয়ে তিন শিফটে শিক্ষার্থীরা ক্লাস করে। এর মধ্যে দ্বিতীয় শিফটে পড়ে মেয়েরা। ঠিক সেসময় হামলা হওয়ায় হতাহতদের বেশির ভাগই মেয়ে শিক্ষার্থী।

    ajkerograbani.com

    স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান জানিয়েছেন, শনিবারের দাস্ত-ই-বারচির শিয়া সংখ্যাগরিষ্ঠ পাড়ার সাইয়েদ উল শুহাদা উচ্চ বিদ্যালয়ের কাছে বিস্ফোরণ ঘটে। হামলার কারণ কিংবা এর লক্ষ্যবস্তু সম্পর্কে অবশ্য স্পষ্ট করে কিছু বলতে পারেননি তিনি।

    স্থানীয় টিভি চ্যানেল টোলো নিউজের ভিডিও ফুটেজে দেখা গেছে, স্কুলের বাইরে বিশৃঙ্খল অবস্থা বিরাজ করছে। রক্তমাখা বই, স্কুলব্যাগ সড়কে পড়ে রয়েছে। স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে গিয়ে হতাহতদের সহায়তা করছে। আহতদের অনেকের অবস্থা সংকটাপন্ন হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

    স্কুলের পাশেই একটি হাসপাতালে আহত শিক্ষার্থীদের নেওয়া হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলেন, হতাহতদের অভিভাবকরা হাসপাতালের কর্মীদের কাছে গিয়ে তাদের সন্তানদের খোঁজ করছিলেন।

    আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণার পর থেকে সতর্ক অবস্থানে রয়েছে কাবুল। মার্কিন সেনা প্রত্যাহারকে কেন্দ্র করে কাবুল উচ্চ সতর্কতায় রয়েছে।

    তবে শনিবারের এই হামলার দায় তালেবান কিংবা কোনো সশস্ত্র গোষ্ঠী স্বীকার করেনি।

    এই স্থানটিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেটি কাবুলের শিয়া অধ্যুষিত এলাকার কাছেই। এর আগেও শিয়াদের এলাকায় বেশ কয়েকটি বোমা হামলার ঘটনা ঘটেছিল।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757